মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১

অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ২জনের কারাদন্ডঃড্রেজার মেশিন পুড়িয়ে ধ্বংস

প্রকাশিত : ১১:১৩ পূর্বাহ্ন মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১

রায়হান সিকদার, লোহাগাড়া প্রতিনিধিঃ

লোহাগাড়ায় অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ২জনকে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত এবং ১টি ড্রেজার মেশিন পুড়িয়ে ধ্বংস করে দেওয়া হয়েছে।
দন্ডপ্রাপ্তরা হল উপজেলার চুনতি কাঁঠালিয়া পাড়া এলাকার কালা মিয়ার পুত্র মুহাম্মদ রাশেল উদ্দিন এবং উত্তর আধুনগর মৌলভী পাড়ার হাবিবুর রহমানের পুত্র মুহাম্মদ রফিকুল ইসলাম।

৯মার্চ (সোমবার) দুপুর ১টায় তাদেরকে এ কারাদণ্ড প্রদান করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট তথা উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ তৌছিফ আহমেদ।

জানা যায়, উপজেলার চুনতি সাতগড় এলাকার বালুভর্তি মাঠ হতে ড্রেজার মেশিন দিয়ে তারা অবৈধভাবে বালু উত্তোলন করছিল। বালু মহল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ১৫(১) ধারায় রাশেল এবং রফিককে ৭দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেছেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট। এবং একটি ড্রেজার মেশিন পুড়িয়ে ধ্বংস করে দেওয়া হয়।

লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌছিফ আহমেদ জানান, সাতগড় এলাকা হতে অবৈধভাবে বালু উত্তোলনে দায়ে অভিযান চালিয়ে রাশেল ও রফিককে ৭দিনের বিনাশ্রম কারদন্ড প্রদান করা হয়েছে। এবং ১টি ড্রেজার মেশিন পুড়িয়ে ধ্বংস করে দেওয়া হয়। যারা অবৈধভাবে বালু উত্তোলন করবে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে বলেও তিনি জানান।।

অভিযানকালে উপজেলা সহকারী কমিশনার(ভূমি) পদ্মাসন সিংহ, লোহাগাড়া থানার এসআই অজয়দেব শীল উপস্হিত ছিলেন।

আরো পড়ুন