বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১

কেউ গদিতে বসিয়ে দেবে না : প্রধানমন্ত্রী

প্রকাশিত : ৯:১৯ পূর্বাহ্ন বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১

রায়হান সিকদার,দেশবাংলা.নেট

একাদশ জাতীয় নির্বাচন ঘিরে বিভিন্ন ফ্রন্ট ও জোটের নতুন করে মাথাচাড়া দিয়ে ওঠার দিকে ইঙ্গিত করে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেছেন, উত্তরমুখী হয়ে লাভ নেই, ওখানে সাড়া দেওয়ার মতো কেউ নেই।

শনিবার সন্ধ্যায় প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবনে ক্ষমতাসীন আওয়ামী লীগের জাতীয় নির্বাচন পরিচালনা কমিটির প্রথম সভায় এ কথা বলেন।

বিকেলে জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন ‘জাতীয় ঐক্য প্রক্রিয়া’ ও ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বাধীন ‘যুক্তফ্রন্ট’র একসঙ্গে কাজ করার প্লাটফর্ম ‘বৃহত্তর জাতীয় ঐক্য’র যাত্রার ঘোষণা দেওয়া হয়। বর্তমান সরকারকে ‘জনসমর্থনহীন ও অনির্বাচিত’ অভিহিত করা হয় এই সংবাদ সম্মেলনে। একইসঙ্গে একাদশ নির্বাচনকে সামনে রেখে ৫ দফা দাবি ও ৯ দফা লক্ষ্য ঘোষণা করা হয়।

প্রধানমন্ত্রী বলেন, যারা কোনো দিন ভোটে জিতবে না, তারা ভাবে কোথাও থেকে কখনো কেউ এসে তাদের গদিতে বসিয়ে দেবে। উত্তর দিকে মুখ করে থাকলে কী হবে? ওরকম এখন আর কারও মানসিকতা নেই, সেখানে সাড়া দেওয়ার মতো কেউ নেই। সাধারণত, কেউ এসে তাদের ক্ষমতায় বসিয়ে দেবে, সেই মানসিকতা কারও নেই। কারণ উন্নয়ন আমরা সবার জন্য করেছি, সবাই এটা উপলব্ধি করতে পারে

আরো পড়ুন