সোমবার, ১১ ডিসেম্বর ২০২৩

বিশ্ব ডায়াবেটিক দিবসের দ্বিতীয় দিনে লোহাগাড়ায় ডায়াবেটিক হাসপাতালে রোগীদের উপচে পড়া ভীড়

প্রকাশিত : ১১:১০ পূর্বাহ্ন সোমবার, ১১ ডিসেম্বর ২০২৩

 

রায়হান সিকদারঃ

মমতাজ বেগম। তার বাড়ি পুটিবিলা সড়াইয়া দুর্গম পাহাড়ি এলাকায়। খুব ভোরে ঘুম থেকে উঠে এসেছেন লোহাগাড়া ডায়াবেটিক জেনারেল হাসপাতালে চিকিৎসা সেবা নিতে।সকাল ১০টার দিকে হাসপাতালে গেলে দেখা হয় মমতাজ বেগমের সাথে। তিনি জানান,হাসপাতালে পরীক্ষা-নিরীক্ষা এবং চিকিৎসা সেবায় মুগ্ধ হয়েছি। বিনামূল্য চিকিৎসা সেবা প্রদান এবং বিশেষজ্ঞ চিকিৎসককে দেখালাম ভাল লাগছে।

ডায়াবেটিকসের ঝুঁকি জানুন,প্রয়োজনীয় ব্যবস্থা নিন” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে সারা দেশের ন্যায় লোহাগাড়া উপজেলা ডায়বেটিক জেনারেল হাসপাতালের উদ্যোগে ১৪ নভেম্বর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত দু`দিন বিশ্ব ডায়াবেটিস্ দিবস ২০২৩ পালিত হচ্ছে।

১৫ নভেম্বর বিশ্ব ডায়াবেটিস দিবসে লোহাগাড়া ডায়াবেটিক জেনারেল হাসপাতালে রোগীদের উপচে পড়া ভীড় দেখা গেছে।

সেবা নিতে আসা রোগীরা পরীক্ষা-নিরীক্ষা এবং বিশেষজ্ঞ চিকিৎসক দ্বারা চিকিৎসা সেবা নিচ্ছে। অসহায় রোগীদের জন্য ব্যবস্থা করা হয়েছে বিনামূল্য চিকিৎসা সেবা।

একইদিন সকালে হাসপাতালে বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করতে আসেন লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য প.প কর্মকর্তা ডাঃ মোহাম্মদ হানিফ। তিনি হাসপাতালের বিভিন্ন কক্ষ ঘুরে দেখেন। রোগীদের সাথে কথা বলেন। সন্তোষ প্রকাশ করেন।

এ সময় লোহাগাড়া ডায়বেটিক জেনারেল হাসপাতালের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, জাতীয় সমাজ কল্যাণ পরিষদের নির্বাহী সদস্য, উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতির চেয়ারম্যান সমাজকর্মী মো: আরমান বাবু রুমেল, লোহাগাড়া ডায়বেটিক জেনারেল হাসপাতালের ডাইরেক্টর মোঃ রফিকুল ইসলাম চৌধুরী,পরিচালক মোঃ রাশেদুল হক ও মুমিনুল হকসহ আরো অনেকেই উপস্থিত ছিলেন।

 

হাসপাতাল পরিদর্শন শেষে হেলথ সিষ্টেমস স্ট্রেংদেনিং- এইচএসএস রেটিংসে লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চট্টগ্রাম জেলায় প্রথম ও সারা বাংলাদেশে ১১তম স্থান লাভ করায় লোহাগাড়া ডায়াবেটিক জেনারেল হাসপাতালের পক্ষ থেকে লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য প.প কর্মকর্তা ডাঃ মোহাম্মদ হানিফকে সম্মাননা স্বারক ক্রেস্ট তুলে দেন লোহাগাড়া ডায়বেটিক জেনারেল হাসপাতালের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, জাতীয় সমাজ কল্যাণ পরিষদের নির্বাহী সদস্য, উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতির চেয়ারম্যান সমাজকর্মী মো: আরমান বাবু রুমেল।

আরো পড়ুন