সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩

টপ সয়েল কাটায় লোহাগাড়ার ৩ স্থানে ইউএনও’র অভিযান,২লক্ষ ৫৮হাজার টাকা জরিমানা

প্রকাশিত : ১:০৮ অপরাহ্ন সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩

 

লোহাগাড়া(চট্টগ্রাম) প্রতিনিধিঃ

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার কলাউজান ইউনিয়নের ৪নং ওয়ার্ড, ২নং ওয়ার্ডে এবং বড়হাতিয়া ৪নং ওয়ার্ডের হাদুর পাড়া এলাকায় অবৈধভাবে ফসলি জমির টপ সয়েল কাটার বিরুদ্ধে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এসময় কৃষি জমির টপসয়েল কাটার দায়ে ৫জনকে ২লক্ষ ৫৮হাজার টাকা জরিমানা এবং ৩টি এক্সকাভেটর ও ৩টি ডাম্পার জব্দ করা হয়।

২৪জানুয়ারি সকালে ভ্রাম্যমাণ আদালতে এ অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) শরীফ উল্যাহ।

অভিযানকালে লোহাগাড়া থানার এসআই সত্যজিতসহ থানার পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) শরীফ উল্যাহ জানান,
উপজেলার কলাউজান ইউনিয়নের ৪নং ওয়ার্ড, ২নং ওয়ার্ডে এবং বড়হাতিয়া ৪নং ওয়ার্ডের হাদুর পাড়া এলাকায় অবৈধভাবে ফসলি জমির টপ সয়েল কাটছিল প্রভাবশালীরা।কলাউজানের ৪নং ওয়ার্ড এলাকায় টপসয়েল কাটার অপরাধে নাজিম উদ্দিনকে ১ লক্ষ ৫০হাজার টাকা,একই ইউনিয়নের ২নং ওয়ার্ডে ফরিদুল আলমকে ৫০হাজার টাকা, অপরদিকে বড়হাতিয়ায় ৪নং ওয়ার্ড এলাকায় কৃষি জমির টপ সয়েল কাটার অপরাধে জামাল হোসেন ৫০হাজার টাকা, ২টি ডাম্পারের চালককে ৮ হাজার টাকাসহ ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে মোট ২লক্ষ ৫৮হাজার টাকা জরিমানা প্রদান করা হয়।জনকল্যাণে ও জনসচেতনতায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

 

আরো পড়ুন