বুধবার, ৩০ নভেম্বর ২০২২

পরীক্ষার কক্ষে মোবাইল ফোন, ১৪ কক্ষ প্রত্যবেক্ষককে দায়িত্ব হতে অব্যাহতি!

প্রকাশিত : ৫:৪৯ পূর্বাহ্ন বুধবার, ৩০ নভেম্বর ২০২২

 

রায়হান সিকদারঃ

চট্টগ্রামের লোহাগাড়ায় ২টি এসএসসি ও দাখিল পরীক্ষা কেন্দ্রে পরীক্ষা চলাকালীন সময়ে কক্ষ প্রত্যবেক্ষকগণ কর্তৃক মোবাইল ফোন ব্যবহারের দায়ে ১৪ জন প্রত্যবেক্ষককে দায়িত্ব পালন থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

২৪ সেপ্টেম্বর পরীক্ষা কেন্দ্র পরিদর্শনে যান লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট  শরীফ উল্যাহ। পরীক্ষা চলাকালীন সময়ে মাদ্রাসা বোর্ডের অধীন অনুষ্ঠিত দাখিল পরীক্ষায় ইংরেজি ১ম পত্রের পরীক্ষা চলাকালে পরীক্ষার কক্ষে মোবাইল ফোনসহ দায়িত্ব পালন করায় লোহাগাড়া উপজেলার আমিরাবাদ সুফিয়া আলিয়া মাদ্রাসা কেন্দ্রে ৭ জন এবং মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষা কেন্দ্র সাতকানিয়া গোলাম বারী সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ে ৭ জন কক্ষ প্রত্যবেক্ষকসহ মোট ১৪জন প্রত্যবেক্ষককে দায়িত্ব হতে অব্যাহতি দেওয়া হয়। তারা লোহাগাড়ার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক। উক্ত প্রত্যবেক্ষকগণকে এবছর বাকি পরীক্ষাগুলো ও আগামী বছর পরীক্ষার দায়িত্ব পালন হতে অব্যাহতি প্রদান করা হয়েছে।

এসএসসি ও দাখিল পরীক্ষা চলাকালে ম্যাজিস্টেরিয়াল দায়িত্ব পালনের জন্য উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব শরীফ উল্যাহ বর্ণিত পরীক্ষা কেন্দ্রসমূহ পরিদর্শনকালে উক্ত কক্ষ প্রত্যবেক্ষকগণকে মোবাইল ফোনসহ দায়িত্ব পালন করতে দেখেন। পরে তার সুপারিশে কেন্দ্র সচিবগণ তাদেরকে দায়িত্ব হতে অব্যাহতি প্রদান করেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শরীফ উল্যাহ জানান, কক্ষ প্রত্যবেক্ষকগণের মোবাইল ফোনসহ দায়িত্ব পালনের কোনো সুযোগ নেই। যেহেতু দায়িত্ব পালনকালে তাদের কাছে মোবাইল ফোন পাওয়া গেছে সেজন্য তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। দুটি পরীক্ষাকেন্দ্রের মোট ১৪জন কক্ষ প্রত্যবেক্ষকগণকে মোবাইল ফোনসহ দায়িত্ব পালন করতে দেখতে পাওয়ায় তাদেরকে দায়িত্ব হতে অব্যাহতি প্রদান করা হয়।

আরো পড়ুন