শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১

নারী-শিশু নির্যাতন প্রতিরোধে সভা

প্রকাশিত : ১০:৫৪ অপরাহ্ন শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১

৬ সেপ্টম্বর সকাল ১০ঘটিকায় চট্টগ্রাম জেলার সাতকানিয়ার ১নং চরতী ইউনিয়ন পরিষদের উদ্যোগে নারী ও শিশু নির্যাতন–যৌতুক ও বাল্য বিবাহ রোধ, ইভটিজিং, নারী ও শিশু পাচার প্রতিরোধ বিষয়ক সামাজিক সচেতনা সৃষ্টিমূলক আলোনোচনা সভা ডাঃ মুহাম্মদ রেজাউল করীমের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। উক্ত সভায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন জেলা মহিলা বিষয়ক অফিসার মিসেস অঞ্জনা ভট্টাচার্য। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা মহিলা বিষয়ক অফিসার মিসেস গীতা চৌধুরী, বাংলাদেশ আওয়ামীলীগ চরতী ইউনিয়ন সভাপতি মোহাম্মদ মোস্তকিম চৌধুরী প্রমুখ।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- আয়কর আইনজীবি নজমুল হক সিকদার, মুক্তিযোদ্ধা মাষ্টার শহিদুল্লাহ, ডাঃ মিলান কান্তি দাশ গুপ্ত, প্রাইমারী শিক্ষক প্রদীপ মল্লিক, ইমাম ও খতিব মাওলানা মুহাম্মদ ওমর ফারুক, এস.আই মুহাম্মদ জাহেদুল হক, এস.আই. মশিউর রহমান, ইউপি সচিব, ইউপি সদস্যবৃন্দ, উদ্যোক্তা ও গ্রাম আদালত সহকারীসহ বিভিন্ন শ্রেনী পেশার জনসাধান।
অনুষ্ঠানে প্রধান বক্তা বলেন: বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী ও মাননীয় স্পীকার মিসেস ডঃ শিরিন শারমীন সমগ্র দেশে নারী ও শিশু নির্যাতন রোধে বহুমুখী পদক্ষেপ গ্রহণ করেন। তা বাস্তবায়নে গণপ্রজাতন্ত্রী সরকারের মহিলা বিষয়ক মন্ত্রাণালয়াধীন মহিলা বিষয়ক অধিদপ্তর কর্তৃক গৃহীত ও বাস্তবায়িত কর্মসূচীর আওতায় নারী ও শিশু নির্যাতন–যৌতুক ও বাল্য বিবাহ রোধ, ইভটিজিং, নারী ও শিশু পাচার প্রতিরোধে তৃণমুল জনসাধরণকে অবহিত, উদ্ভুদ্ধকরণ এবং এ বিষয়ে প্রশাসনকে সহযোগিতার প্রতি গুরাত্বরোপ করেন।

আরো পড়ুন