শনিবার, ১৩ অগাস্ট ২০২২

বড়হাতিয়ায় থমথমিয়া খালে অবৈধ বালু উত্তোলনে এসিল্যান্ডে`র অভিযান, বালু খেকোকে জরিমানা

প্রকাশিত : ১২:০৬ অপরাহ্ন শনিবার, ১৩ অগাস্ট ২০২২

 

লোহাগাড়া(চট্টগ্রাম) প্রতিনিধিঃ

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার বড়হাতিয়া ইউনিয়নের ৮নং ওয়ার্ডস্থ থমথমিয়া খাল থেকে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ের অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এসময় বালু খেকোকে ৫০ হাজার টাকা জরিমানা প্রদান করা হয় এবং বালু উত্তোলন কালে পাইপ ও মেশিন ধ্বংস করে দেওয়া হয়।

৭ জুলাই (বৃহস্পতিবার) সকালে ভ্রাম্যমাণ আদালতে এ অভিযান পরিচালনা করেন,নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ শাহজাহান।

অভিযান কালে লোহাগাড়া থানার এসআই নুরুন্নবী, এএসআই শিপক চন্দ্র দাশ ও উপজেলা ভূমি অফিসের নয়ন দাশসহ অানসার বাহিনীর সদস্যরা সাথে ছিলেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ শাহজাহান জানান , উপজেলার বড়হাতিয়া থমথমিয়া খালে সরকারী কোন নির্দেশনা না থাকা স্বত্বে ওই এলাকার মৃত আবুল হাসেমের পুত্র মুহাম্মদ জাফর প্রভাব কাটিয়ে অবৈধ ভাবে বালু উত্তোলন করছিল। স্থানীয় এলাকার মানুষের অভিযোগের প্রেক্ষিতে নির্দেশনা থাকা সত্ত্বেও অবৈধভাবে বালু উত্তোলন করায় বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন অনুযায়ী বালু খেকোকে পঞ্চাশ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ ধরণের কাজ করবেন না বলে তিনি অঙ্গীকার করেন। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

আরো পড়ুন