শনিবার, ১৩ অগাস্ট ২০২২

আমিরাবাদে নিম্নমানের সামগ্রী দিয়ে ওয়াশ ব্লকের কাজ ঠেকালেন ইউএনও

প্রকাশিত : ১:০০ অপরাহ্ন শনিবার, ১৩ অগাস্ট ২০২২

 

নিজস্ব প্রতিবেদকঃ 

লোহাগাড়া উপজেলার আমিরাবাদ ইউনিয়নের জয়নব-কবির সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে নিম্নমানের সামগ্রী দিয়ে ওয়াশ ব্লকের কাজ ঠেকালেন লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) শরীফ উল্যাহ।

জানা যায়, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর কর্তৃক আনুমানিক ১৫ লক্ষ টাকা ব্যয়ে লোহাগাড়া উপজেলার আমিরাবাদে জয়নব-কবির সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে একটি ওয়াশ ব্লকের কাজ চলছিল।উক্ত ওয়াশ ব্লকের ভিতরে বাথরুম ও বেসিনগুলোতে নিম্নমানের টাইলস দ্বারা কাজ চলছিল। এতে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাস্টার আবদুল মুবিন ও এলাকাবাসীরা নিম্নমানের সামগ্রী দিয়ে কাজ চলমান অবস্থায় টাইলস হেড মিস্ত্রীকে কাজ বন্ধ করতে বলতে তারা ঠিকাদারের কথামতো সে কাজ করতে থাকে। পরবর্তীতে স্থানীয় এলাকাবাসীরা বিষয়টি লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসারকে অবহিত করেন।

৬ জুলাই (বুধবার) দুপুরে খবর পাওয়ার সাথে সাথে চলমান কাজ পরিদর্শন করতে ছুটে যান লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) শরীফ উল্যাহ।

পরিদর্শনকালে ওয়াশ ব্লকের বিভিন্ন কক্ষগুলো দেখেন। নিম্নমানের সামগ্রী দিয়ে কাজ দেখতে পেলে তিনি কাজ বন্ধের নির্দেশ দেন। তিনি তাৎক্ষণিক উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের মুহাম্মদ কামরুল হুদাকে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত কাজ বন্ধ রাখতে বলেন।

ইউএনও শরীফ উল্যাহ জানান, এলাকাবাসী ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিষয়টি আমাকে অবহিত করলে আমি সাথে সাথে ওয়াশ ব্লক পরিদর্শন করি।নিম্নমানের সামগ্রী দিয়ে ওয়াশ ব্লকের কাজ দেখতে পেলে কাজ বন্ধ করতে বলি। আমি বিষয়টি উর্ধ্বতন কর্মকর্তাকে চিঠি লিখে জানাবো। কোন ধরণের অনিয়ম ও নিম্নমানের সামগ্রী দিয়ে কাজ করা যাবে না। আমরা উপজেলা প্রশাসন এসব কার্যক্রমের বিরুদ্ধে কঠোরভাবে ব্যবস্থা নিবো।

এসময় লোহাগাড়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা(পিআইও) মোঃ মাহবুব আলম শাওন ভুঁইয়া,বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাস্টার আবদুল মুবিন,আমিরাবাদ ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক মুহাম্মদ জামাল হোসেনসহ এলাকাবাসীরা উপস্থিত ছিলেন।

নিম্মমানের সামগ্রী দিয়ে ওয়াশ ব্লকের চলমান কাজ বন্ধ করে দেওয়ায় স্থানীয় এলাকাবাসীরা লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসারকে ধন্যবাদ জানিয়েছেন।

আরো পড়ুন