বুধবার, ২৯ জুন ২০২২

বাল্যবিবাহের মতো সামাজিক ব্যাধি রোধ করতে দরকার সবার সচেতনতাঃ ইউএনও

প্রকাশিত : ৯:৩২ অপরাহ্ন বুধবার, ২৯ জুন ২০২২

 

নিজস্ব প্রতিবেদকঃ 

 

দক্ষিণ সাতকানিয়া গোলামবারী সরকারী মডেল উচ্চ বিদ্যালয়ের সভাপতি ও লোহাগাড়া নবাগত উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) শরীফ উল্যাহ বলেছেন,
মাদক,বাল্যবিবাহ, ইভটিজিং, নারী নির্যাতন ও শিশু নির্যাতন এগুলো সামাজিক ব্যাধী। এসব রোধে আমাদের সবাইকে সচেতন হতে হবে।বাল্যবিবাহের মতো সামাজিক ব্যাধি রোধ করতে দরকার সবার সচেতনতা।শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকেরা যদি শিক্ষার্থীদের বাল্যবিবাহের কুফল, ইভ টিজিং সম্পর্কে সচেতন করেন, তাহলে সমস্যাগুলো অনেকটা রোধ করা যাবে। বাল্যবিবাহ ও ইভ টিজিং প্রতিরোধে সমাজের সবাইকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসতে হবে বলেও তিনি জানান।

১৭ মে দুপুরে বিদ্যালয়ের হল রুমে দক্ষিণ চট্টগ্রামের অন্যতম শিক্ষা প্রতিষ্ঠান দক্ষিণ সাতকানিয়া গোলামবারী সরকারী মডেল উচ্চ বিদ্যালয়ের সিনিয়র গণিত শিক্ষক মোহাম্মদ নুরুল আলম এবং অফিস সহায়ক শ্রী হারাধন কুমার ভর্টাচার্য এর অবসরে চলে যাওয়ায় এক বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো তুলে ধরেন।

বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রতিনিধি প্রবীণ শিক্ষাবিদ অালহাজ্ব অলী উল্লাহ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাস্টার সমশুল আলম, বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মাস্টার আখতার কামাল চৌধুরীসহ বিদ্যালয়ের সকল শিক্ষক-শিক্ষিকাবৃন্দরা উপস্হিত ছিলেন

অনুষ্ঠানে বিদ্যালয়ের পক্ষ থেকে বিদ্যালয়ের সভাপতি,উপজেলা নির্বাহী অফিসার শরীঢ উল্যাহে সম্মাননা স্বারক ক্রেষ্ট প্রদান করা হয়।

 

আরো পড়ুন