মঙ্গলবার, ১৭ মে ২০২২

রাস্তা খনন করে ভাউন্ডারী ও বৈঠকখানা নির্মাণের অভিযোগ

প্রকাশিত : ১:২৬ পূর্বাহ্ন মঙ্গলবার, ১৭ মে ২০২২

 

নিজস্ব প্রতিবেদকঃ

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার চরম্বা বিবিরবিলা এলাকায় সরকারী রাস্তা খনন করে ভাউন্ডারী ও বৈঠকখানা নির্মাণের অভিযোগ পাওয়া গেছে।

এ ব্যাপারে এলাকার বাসিন্দা বশির আহমদ কোম্পানী বাদী হয়ে ওই এলাকার মোজাহের মিয়াকে বিবাদী করে লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার কার্যালয় বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সুত্রে জানা যায়, চরম্বা- কলাউজান সংযোগ সড়ক, চরম্বা বিবিরবিলা গর্জনিয়া সড়ক সিএস,আএস, বিএস রেকডিও সরকারী রাস্তা, যাহা সড়কটি অনেক প্রাচীনতম সড়ক হিসেবে পরিচিত। গত কয়েকদিন পুর্বে বিবিরবিলা নয়া পাড়া জামে মসজিদ সংলগ্ন চৌরাস্তা মোড়ের মধ্যখানে ভাউন্ডারী ওয়াল ও বৈঠক খানা নির্মাণ করেছে। উল্লেখিত বিবাদী উক্ত জায়গায় জোরপুর্বক প্রভাব কাটিয়ে এসব বৈঠক খানা নির্মাণ করেছে বলেও অভিযোগে উল্লেখ।

গত ১১মে উপজেলা নির্বাহী অফিসার কার্যালয়ের লিখিত অভিযোগ দায়ের করলে তদন্ত পুর্বক দ্রুত ব্যবস্হা গ্রহণের জন্য এসিল্যান্ডকে নির্দেশ দেন উপজেলা নির্বাহী অফিসার।

এ ব্যাপারে বশির আহমদ কোম্পানী জানান, রাস্তাটি অনেক প্রাচীন। কিছুদিন পুর্বে বিবাদী মোজাহের মিয়া জোরপুর্বক প্রভাবকাটিয়ে বিবিরবিলা নয়া পাড়া জামে মসজিদ সংলগ্ন চৌরাস্তা মোড়ের মধ্যখানে ভাউন্ডারী ওয়াল ও বৈঠক খানা নির্মাণ করে। তিনি এলাকাবাসীর পক্ষ থেকে উপজেলা নির্বাহী অফিসার কার্যালয়ে লিখিত অভিযোগ দিয়েছেন। তিনি উপজেলা নির্বাহী অফিসারের কাছে দ্রুত হস্তক্ষেপ কামনা করেছেন।

এদিকে, অভিযুক্ত মোজাহের মিয়া জানান,আমি কোন ধরণের সরকারী জায়গা দখল করে বৈঠকখানা ও ওয়াল নির্মাণ করিনি। একটি মহল আমার বিরুদ্ধে ষড়ষন্ত্র চালাচ্ছে। যাতে আমি কোনভাবে জড়িত নয়।এটি সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট।

আরো পড়ুন