মঙ্গলবার, ১৭ মে ২০২২

পুটিবিলায় জোরপূর্বক জমি দখলের অভিযোগ 

প্রকাশিত : ১২:৪২ পূর্বাহ্ন মঙ্গলবার, ১৭ মে ২০২২

 

 

নিজস্ব প্রতিবেদকঃ 

 

লোহাগাড়া উপজেলার পুটিবিলা ইউনিয়নের মাওলানা পাড়া এলাকার মৃত মাষ্টার খায়ের আহমদের পুত্র মো. শফিউল আজমের জমি জোরপূর্বক দখল করার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ওই এলাকার মৃত ছিদ্দিক আহমদের পুত্র মো. শাহাব উদ্দীনের বিরুদ্ধে লোহাগাড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) বরাবর আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সম্প্রতি একটি লিখিত অভিযোগ দাখিল করেছেন ভুক্তভোগী মো. শফিউল আজম।
অভিযোগকারী মো. শফিউল আজম জানান, আমাদের বিএস ১৮৩৪ নং খতিয়ানের মাথাখিলা খাস জমি দীর্ঘদিন থেকে ভোগদখল করে বাগান সৃজন করে আসতেছি। গত ঈদ-উল-ফিতরের কয়েকদিন পূর্বে প্রতিপক্ষরা উক্ত জমি জোরপূর্বক দখল করে।
তিনি আরও বলেন, প্রতিপক্ষরা এলাকার বালু ব্যবসায়ী। প্রভাবশালী বলে তাদের বিরুদ্ধে কেউ কোন প্রতিবাদ করে না। তারা আইন কানুনের তোয়াক্কা করে না। বিবাদীগণ ঐ জায়াগায় ডলু খাল থেকে বালু উত্তোলন করে জমিয়ে রেখে বালুর ব্যবসা করার জন্য দখলে নেন বলেও জানান তিনি।
অপরদিকে, অভিযোগকারী মো. শফিউল আজম প্রতিবেশী আবদুল জলিলের পুত্র আবদুর রহিম জানান, আমাদের বিএস ১৮৩৪ নং খতিয়ানের মাথাখিলা খাস জায়গাটিও মো. শাহাব উদ্দীন জোরপূর্বক দখল করেছে। এ বিষয়ে আমি এসিল্যান্ড মহোদয়কে মৌখিকভাবে অভিযোগ করেছি।
এ বিষয়ে অভিযুক্ত মো. শাহাব উদ্দীন জানান, আমি কারো জমি জোরপূর্বক দখল করি নাই। আমার বিরুদ্ধে অভিযোগ সম্পূর্ণ মিথ্যা।
এ ব্যাপারে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ শাহজাহান বলেন, আমরা অভিযোগ পেয়েছি। তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

আরো পড়ুন