রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২

এবারে ঈদে লোহাগাড়ায় প্রধানমন্ত্রীর উপহার পাচ্ছেন ১৪৫ পরিবার

প্রকাশিত : ৫:৩৬ পূর্বাহ্ন রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২

 

নিজস্ব প্রতিবেদকঃ

 

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে প্রধানমন্ত্রী কর্তৃক চট্টগ্রামের লোহাগাড়ায় আগামী ২৬ এপ্রিল তৃতীয় ধাপে মাথা গোঁজার ঠাঁই পাচ্ছেন আরও ১৪৫ ভূমিহীন ও গৃহহীন পরিবার।

রোববার (২৪ এপ্রিল) বেলা ১২টায় উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানিয়েছেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ শাহজাহান।

প্রেস ব্রিফিং এ তিনি জানান, পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে প্রধানমন্ত্রী কর্তৃক আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় তৃতীয় ধাপে লোহাগাড়ায় ১৯৬ পরিবার পাচ্ছেন ভূমিসহ নতুন ঘর। এর মধ্যে আগামী ২৬ এপ্রিল ১৪৫ টি ঘর বুঝিয়ে দেয়া হবে। দেশের অন্যান্য উপজেলার সঙ্গে ভার্চুয়ালি মাধ্যমে যুক্ত হয়ে এসব ঘর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রতিটি ঘরের জন্য সরকার নির্মাণ ব্যয় ধরেছে ২ লাখ ৪৫ হাজার টাকা। দ্বীকক্ষ বিশিষ্ট এই সেমিপাকা প্রতিটি ঘরে দুটি কক্ষ, সংযুক্ত রান্নাঘর, টয়লেট ও সামনে খোলা বারান্দা রয়েছে।

১৪৫টি ঘরের মধ্যে পদুয়া ইউনিয়নে ৫২ পরিবার আমিরাবাদে ১৮, পুটিবিলায় ৩১, কলাউজানে ২৩, চুনতিতে ১১ এবং বড়হাতিয়া ১০ পরিবার।

এসময় লোহাগাড়া প্রেস ক্লাব সভাপতি বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম, সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, সাংগঠনিক সম্পাদক এইচ এম জসিম উদ্দিনসহ লোহাগাড়ার সকল কর্মরত সাংবাদিকবৃন্দরা উপস্হিত ছিলেন ##

আরো পড়ুন