রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২

লোহাগাড়া শাহপীর এবতেদায়ী মাদ্রাসা পরিচালনা কমিটি গঠনঃ আহবায়ক শাহাব উদ্দিন চৌধুরী

প্রকাশিত : ৫:১৯ পূর্বাহ্ন রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২

 

নিজস্ব প্রতিবেদকঃ

 

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার অন্যতম দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান দরবেশহাট সওদাগর পাড়াস্থ শাহপীর এবতেদায়ী মাদ্রাসার পরিচালনা কমিটি গঠন করা হয়েছে।

১৭ এপ্রিল মাদ্রাসার প্রধান উপদেষ্ঠা, লোহাগাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান জিয়াউল হক চৌধুরী বাবুল স্বাক্ষরিত এ কমিটি অনুমোদন দেন।

উক্ত কমিটিতে প্রধান উপদেষ্ঠা হিসেবে নির্বাচিত হয়েছেন লোহাগাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান জিয়াউল হক চৌধুরী।
উপদেষ্ঠা হিসেবে রয়েছেন উপজেলা যুবলীগের আহবায়ক মুুহাম্মদ জহির উদ্দিন, জাফর আহমদ মেম্বার, সরওয়ার কোম্পানী, আবু তাহের, জাহাঙ্গীর কোম্পানী,আলমগীর,রফিক উদ্দিন রফিক, সৈয়দ আবদুর রহিম।

উক্ত মাদ্রাসা পরিচালনা কমিটিতে আহবায়ক হিসেবে নির্বাচিত হয়েছেন লোহাগাড়া উপজেলা ক্রীড়া সংস্হার অর্থ সম্পাদক, লায়লা-হাকিম হেফজখানা ও এতিমখানার প্রতিষ্ঠাতা, লোহাগাড়া ব্রিকফিল্ড মালিক সমিতির সাবেক সভাপতি শিক্ষানুরাগী, সমাজসেবক ও দানবীর শিল্পপতি শাহাব উদ্দিন চৌধুরী।

মাদ্রাসা পরিচালনা কমিটির যুগ্ন আহবায়ক আবদুল রাজ্জাক এবং মৌলানা ফৌজুল কাদেরকে সদস্য সচিব হিসেবে নির্বাচিত করা হয়।

কমিটির সদস্যরা হল যথাক্রমে জিয়াবুল হক,মোজাফ্ফর আহমদ, সৈয়দ আবু তাহের, নাজিম উদ্দিন,ইমরান হোসেন রকি, নুরুল আবছার,গিয়াস উদ্দিন,জাহাঙ্গীর আলম, সেলিম উদ্দিন,সাইফুদ্দিন, আবুল কালাম, আরিফ, মাহবুব আলম,সেলিম, আরিফ খাঁন জয়, নাছির উদ্দিন, আজম ও মুহাম্মদ হোসেন।

মাদ্রাসা পরিচালনা কমিটির নব নির্বাচিত আহবায়ক শাহাব উদ্দিন চৌধুরী জানান,দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠানে দায়িত্ব পালন করা বড় সৌভাগ্যের। আমার মা আমাকে দ্বীনি শিক্ষার জন্য এবং মাদ্রাসার কল্যাণে কাজ করার জন্য,শিক্ষা দিয়েছেন। আমার মা-বাবার নামে একটি এতিমখানা প্রতিষ্ঠা করেছি। ইবতেদায়ী মাদ্রাসার অনেক ঐতিহ্য রয়েছে। আগামীতে এ মাদ্রাসার উন্নয়নে এবং দ্বীনি শিক্ষার কল্যাণে কাজ করে যাবো ইনশাল্লাহ।

আরো পড়ুন