রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২

লাইসেন্স না থাকায়, জ্বালানী কাঠ ব্যবহার করার দায়ে ইটভাটায় অভিযান, একজনকে কারাদন্ড

প্রকাশিত : ৪:২৫ পূর্বাহ্ন রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২

 

নিজস্ব প্রতিবেদকঃ

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার কলাউজান ইউনিয়নের পিএসবি ইটভাটায় অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এসময় ইট পোড়ানো লাইসেন্স না থাকা, জ্বালানী কাঠ পোড়ানো, কাঁচামাল হিসেবে মাটি ব্যবহার করার দায়ে ব্রিকফিল্ডের ম্যানেজারকে ১ মাস বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

দন্ডপ্রাপ্তের নাম পিএসবি ইটভাটার ম্যানেজার নুরুল হক(৪৪)।

৬ মার্চ বিকেলে ভ্রাম্যমাণ আদালতে যৌথভাবে  এ অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) মুহাম্মদ আহসান হাবীব জিতু এবং  উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মোহাম্মদ শাহজাহান।

অভিযানকালে  পদুয়া বনরেঞ্জ কর্মকর্তা মুহাম্মদ সাইফুল ইসলাম,উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা(পিআইও) মুহাম্মদ মাহবুব আলম শাওন ভুঁইয়া, লোহাগাড়া থানার এসআই নুরুন্নবী,উপজেলা ভূমি অফিসের নাজির সমির চৌধুরী, উপজেলা ভূমি অফিসের নয়ন দাশসহ আনসার বাহিনীর সদস্যরা,থানা পুলিশের সদস্যরা উপস্হিত ছিলেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) মুহাম্মদ আহসান হাবীব জিতু জানান,উপজেলার কলাউজান ইউনিয়নের পিএসবি ইটভাটায় ইট পোড়ানো লাইসেন্স না থাকা, জ্বালানী কাঠ পোড়ানো, কাঁচামাল হিসেবে মাটি ব্যবহার করার দায়ে ব্রিকফিল্ডের ম্যানেজারকে ১ মাস বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। এ অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

আরো পড়ুন