রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২

লোহাগাড়ায় ২টি ইটভাটা গুড়িয়ে দিলো জেলা প্রশাসন

প্রকাশিত : ৪:৪১ পূর্বাহ্ন রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২

 

লোহাগাড়া(চট্টগ্রাম) প্রতিনিধিঃ

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার চরম্বায় চট্টগ্রাম জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তরের যৌথ অভিযানে ২টি অবৈধ ইটভাটা গুড়িয়ে দেয়া হয়েছে।
এসময় পুড়ানোর জন্য প্রস্তুতকৃত কাঁচা ইট ও ধ্বংস করে দেয়া হয়।
ইটভাটা দুটি হল লোহাগাড়ার চরম্বা ইউনিয়নের ধুপি পাড়া সংলগ্ন বশির আহমদ কোম্পানীর মালিকানাধীন এলবিএম ইটভাটা ও চরম্বা নোয়ারবিলা এলাকায় শাহ আলম কোম্পানীর মালিকানাধীন সিআরবি ইটভাটা।

২৩ ফেব্রুয়ারি বুধবার দিনব্যাপী যৌথ এ অভিযানে নেতৃত্ব দেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্লাবন কুমার বিশ্বাস।

এসময় চট্টগ্রাম পরিবেশ অধিদপ্তরের সহকারি পরিচালক আফজালুর রহমান,সহকারি পরিচালক নুর হাসান সজিব, সাতকানিয়া ফায়ার সার্ভিস স্টেশনের সিনিয়ির স্টেশন অফিসার মোঃ হুমায়ন খাঁন, লোহাগাড়া থানার এসআই ভক্ত দত্ত, এএসআই মুজিবুর রহমান,ব্যাটালিয়ন ও থানা পুলিশের একটি টিম উপস্থিত ছিলেন।

চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্লাবন কুমার বিশ্বাস সাংবাদিকদের জানান, অবৈধ ইটভাটার বিরুদ্ধে চলমান অভিযানে লোহাগাড়ায় ২টি ইটভাটায় অভিযান চালিয়ে বৈধ কোন প্রকার কাগজপত্র পাওয়া না যাওয়ায় এলবিএম ও সিআরবি ইটভাটার চিমনি ভেঙ্গে দেওয়া হয়েছে। এছাড়া ভাটায় পুঁড়ানোর জন্য তৈরিকৃত কাঁচা ইট ধ্বংস করে দেওয়া হয়েছে। চলমান এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

আরো পড়ুন