সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২

সাতকানিয়ায় স্বতন্ত্র প্রার্থীর প্রচারনায় হামলা: গুলিতে আহত-৬

প্রকাশিত : ৬:১২ পূর্বাহ্ন সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২

শহীদুল ইসলাম বাবর

দক্ষিণ চট্টগ্রামের সাতকানিয়ার খাগরিয়া ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী জসিম উদ্দিনের নির্বাচনী প্রচারণায় হামলা ও গুলির ঘটনা ঘটেছে। এতে এক শিশু, নারী, বৃদ্ধসহ অন্তত ৬ জন গুলিবিদ্ধ হয়েছে বলে জানা গেছে।
বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) খাগরিয়া ইউনিয়নের জোড়ার কুল এলাকায় সকাল ১১টার দিকে এ ঘটনা ঘটে।
আহত শিশুর নাম মো. মারুফ (১০)। সে খাগরিয়ার ৫ নম্বর ওয়ার্ড এলাকার মো. এয়াকুবের ছেলে।
স্থানীয়রা জানান, খাগরিয়ার জোড়ার কুল এলাকায় সকাল ১১টার দিকে গণসংযোগ করছিলেন মোটরসাকেল প্রতীকের প্রার্থী জসিম উদ্দিন। এ সময় হঠাৎ করেই গুলির আওয়াজ শোনা যায়। গণসংযোগে আসা লোকজন এ সময় ছুটোছুটি শুরু করে। পরে ঘটনাস্থলে এক শিশুকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে স্থানীয়রা। এছাড়াও গুলিবিদ্ধ হয় বেশ কয়েকজন।
এ বিষয়ে সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার
শিবলী নোমান বলেন,’খাগরিয়া এলাকায় একটা ঝামেলার কথা আমরা শুনেছি। ঘটনাস্থলের দিকে রওনা হয়েছি।’ ঘটনাস্থলে গিয়ে বিস্তারিত জানবো আমরা।’ নৌকা প্রতীকের প্রার্থী আকতার হোসেনের অনুসারীরা এ হামলা চালিয়েছে বলে অভিযোগ করেছেন স্বতন্ত্র প্রার্থী জসিম উদ্দিন। তিনি বলেন, ‘সকাল থেকে গণসংযোগ করছিলাম। জোড়ার কুলে যাওয়ার পরপর নৌকা প্রার্থী আক্তার হোসেনের লোকজন হামলা চালায় আমাদের উপর। তারা প্রকাশ্যে গুলি ছুড়ছিলো। এ সময় এক শিশু গুলিবিদ্ধ হয়েছে। আকতারের লোকজন বিভিন্ন জায়গায় আমার অফিস গত তিন ধরে ভাঙচুর করছে। আমার লোকজনকে শুরু থেকে মারধর করছে। আমি এ বিষয়ে গত রাতেও সাতকানিয়া থানার ওসি মহোদয়কে লিখিত এজাহার দিয়ে এসেছি। পুলিশ আমাকে আশ্বস্ত করেছে সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করবে তারা। কিন্তু পুলিশকে বেকায়দায় ফেলতে তারা অস্ত্রবাজি করছে।’

আরো পড়ুন