রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২

চুনতিতে গাছ কাটতে গিয়ে বাড়ি ফিরা হলোনা শ্রমিকের

প্রকাশিত : ৪:৩৭ পূর্বাহ্ন রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২

 

নিজস্ব প্রতিবেদকঃ 

 

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার চুনতি ইউনিয়নের পানত্রিশা ৯নং ওয়ার্ডস্হ এলাকায় একটি বাগানে গাছ কাটার সময় গাছের ডাল পড়ে এক শ্রমিকের মৃত্যু হয়েছে।

১৬ জানুয়ারী বিকেল সাড়ে ৪টার দিকে এ ঘটনাটি ঘটেছে।

নিহত শ্রমিকের নাম মুহাম্মদ ফজলুল করিম প্রকাশ ফজলু (৫২)। সে পানত্রিশা হাজির পাড়ার মৃত মুহাম্মদ মোজাহের আহমদের পুত্র।

স্হানীয় সুত্রে জানা যায়, উপজেলার চুনতির ৯নং ওয়ার্ডস্হ পানত্রিশা সেলিমের দোকানের দক্ষিণ পার্শ্বে ছিলইন্যা খালের পাড়ে ইউপির বর্তমান মেম্বার মুহাম্মদ জানে আলম প্রকাশ জানুর ক্রয়কৃত একাশি হাইব্রিড গাছ কাটছিল শ্রমিক ফজলু। গাছ কাটার সময় হঠাৎ গাছের ডাল তার শরীরে পড়লে তিনি মাটিতে পড়ে যান। স্হানীয়রা খবর পেয়ে দ্রুত তাকে উদ্ধার করে উপজেলা বেসরকারী একটি হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত্যু ঘোষণা করেন।

নিহত শ্রমিকের বড় ভাই নুর মুহাম্মদ ড্রাইভার জানান,আমার ছোট ভাই ফজলী একজন শ্রমিক। জানু মেম্বারের বাগানে গাছ কর্তন করছিল। এসময় তার শরীরে গাছের ডাল পড়ে সে মারা যান। আমরা সংশ্লিষ্ঠ প্রশাসনের কাছে এ বিষয়ে হস্তক্ষেপ কামনা করছি।

লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মুহাম্মদ আতিকুর রহমান জানান,এ বিষয়ে আমি জেনেছি। আইনানুগ ব্যবস্হা নেওয়া হচ্ছে বলেও তিনি জানান।

ইউপি সদস্য মুহাম্মদ জানে আলম প্রকাশ জানু মেম্বার মুঠোফোনে জানান,আমার বাগানে সে গাছ কর্তন করছিল সেটা সঠিক। তবে সব ব্যবস্হা করা হচ্ছে বলেও তিনি জানান।

আরো পড়ুন