রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২

কেন্দ্রে কেন্দ্র পৌঁছে গেছে নির্বাচনী সামগ্রী,রাত পোহালেই লোহাগাড়ায় ৬ইউপি নির্বাচন 

প্রকাশিত : ৫:০৯ পূর্বাহ্ন রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২

 

নিজস্ব প্রতিবেদকঃ 

 

 

রাত পোহালেই চতুর্থ ধাপে চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার ৬টি ইউনিয়ন পরিষদে (ইউপি) নির্বাচন অনুষ্ঠিত হবে।

২৫ ডিসেম্বর ( শনিবার ) দুুপুরে প্রিজাইডিং কর্মকর্তাদের হাতে ভোট বাক্সসহ সরঞ্জামাদি বুঝিয়ে দিয়েছে উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তারা।

ভোটকে কেন্দ্র করে নির্বাচনী এলাকায় বিরাজ করছে উৎসবমুখর পরিবেশ।তবে নির্বাচন কমিশনের ঘোষণা অনুসারে ব্যালট পেপার পৌঁছানো হবে ভোটের দিন সকালে।

রোববার (২৬ ডিসেম্বর) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে এসব ইউপিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

৬ ইউনিয়ন পরিষদে মোট ভোটার ১ লক্ষ ৩২ হাজার ৫২৮ জন। ভোটকেন্দ্র ৫৪ টি।

এদিকেে, এরআগে, পুটিবিলা ও বড়হাতিয়া ইউনিয়নে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছে। এর ফলে দুটিতে ইউপিতে মেম্বার (সদস্য ও সংরক্ষিত সদস্য) পদে নির্বাচন হবে। বাকি ৪ টি ইউনিয়নে প্রতিদ্বন্দ্বিতা করছেন ১৪ জন।

চার ইউপিতে চেয়ারম্যান পদে লড়ছেন যারা:

চুনতি ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান জয়নাল আবেদীন জনু ( নৌকা ) , স্বতন্ত্র প্রার্থী নুর মোহাম্মদ শহীদুল্লাহ্ ( চশমা ) ও আনিস উল্লাহ ( আনারস )।

কলাউজানে ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান এমআবদুল ওয়াহেদ ( নৌকা ) ও বিদ্রোহী প্রার্থী মোহাম্মদ ইয়াছিন ( আনারস)।

চরম্বা ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান মাস্টার শফিকুর রহমান ( নৌকা), অধ্যাপক সাদত উল্লাহ ( মোটরসাইকেল) ও মাওলানা হেলাল উদ্দিন ( আনারস )।

পদুয়া ইউনিয়নে হারুনুর রশিদ ( নৌকা), বিদ্রোহী প্রার্থী আকতার কামাল পারভেজ ( আনারস ) জসীম উদ্দিন ( চশমা) আবু সাঈদ চৌধুরী টিটু ( সিএনজি অটোরিকশা ) শাহনেওয়াজ ( ঘোড়া ), মোস্তাক আহমদ সবুজ।

ভোটের মাঠে ৬ নির্বাহী ম্যাজিস্ট্রেট:

ভোটের মাঠে প্রতিটি ইউনিয়েন একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়জিত থাকবে উপজেলার পদুয়ায় ইউনিয়নে রাজিব চৌধুরী , চরম্বা ইউনিয়নে মোহাম্মদ আল- আমিন সরকার, বড়হাতিয়া ইউনিয়নে মোহাম্মদ মাজহারুল ইসলাম, কলাউজান ইউনিয়নে আবু রায়হান, পুটিবিলা ইউনিয়নে মাহফুজা জেরিন ও চুনতিতে ইউনিয়নে মো: মাসুদ রানা।

লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার আহসান হাবিব জিতু  বলেন ,ভোটারদের নিরাপত্তা ও ভোটকেন্দ্রের আইনশৃঙ্খলা রক্ষার দায়িত্বে নির্বাহী ম্যাজিস্ট্রেট, র‌্যাব, বিজিবি, পুলিশ, আনসার ও ভিডিপি নিয়োজিত করা হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুদ রানা বলেন, ভোটাররা যাতে নির্বিঘ্নে ভোটকেন্দ্রে গিয়ে ভোট প্রদান করতে পারেন সেজন্য ভোটারদের নিরাপত্তা ও ভোটকেন্দ্রের আইনশৃঙ্খলা রক্ষার নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে কাজ করবে স্ট্রাইকিং ফোর্স,।

এছাড়াও ২ প্লাটুন বিজিবি, র্যাব, পুলিশের মোবাইল টিম, প্রতি কেন্দ্রে অফিসারসহ ৫ জন পুলিশ ও আনসার সদস্য দায়িত্ব পালন করবেন। এছাড়া প্রতিটি ইউনিয়নে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা সাদ্দাম হোসেন রুমান খান  বলেন, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণের সব প্রস্তুতি নেওয়া হয়েছে। সব কেন্দ্রে ভোটের সরঞ্জাম পৌঁছানো হয়েছে। তবে ব্যালট পেপার সকালে পাঠানো হবে।

আরো পড়ুন