সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২

লোহাগাড়ায় ৬ইউপি নির্বাচনঃআচরণ বিধি নিশ্চিত করতে কঠোর অবস্হানে ইউএনও-এসিল্যান্ড, জরিমানা

প্রকাশিত : ৭:৩২ পূর্বাহ্ন সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২

 

নিজস্ব প্রতিবেদকঃ 

 

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার ৬ টি ইউনিয়নে আগামী ২৬ ডিসেম্বর অনুষ্ঠিতব্য ইউনিয়ন পরিষদ সাধারণ নির্বাচন উপলক্ষে কঠোর অবস্হানে রয়েছে প্রশাসন। নির্বাচনী আচরণ বিধিমালা প্রতিপালনে অভিযান পরিচালনা করা হয়েছে।এসময় উপজেলার চুনতি ও বড়হাতিয়া ইউনিয়নের বিভিন্ন এলাকায় অাচরণ বিধি লঙ্গন করায় ৮টি মামলায় ৩২হাজার টাকা জরিমানা দেয়া হয়েছে।

২১ ডিসেম্বর বেলা ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত ভ্রাম্যমাণ আদালতে যৌথভাবে এ অভিযান পরিচালনা করেন লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও), নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আহসান হাবীব জিতু এবং উপজেলা সহকারী কমিশনার(ভূমি), নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাসুদ রানা।

জানা যায়, লোহাগাড়ায় ৬ইউপি নির্বাচনকে অবাধ,সুষ্ঠু ও নিরপেক্ষ ভাবে সম্পন্ন করতে মাঠে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন উপজেলা প্রশাসন। নির্বাচনে চুনতির ২নং ওয়ার্ডে ডাম্পার গাড়ি নিয়ে গণজমায়েত করে মিছিল দেওয়ায় মেম্বার পদপ্রার্থী(তালা প্রতীক) জমির উদ্দিন বাবরকে ৫হাজার টাকা এবং চেয়ারম্যান, মেম্বার পদপ্রার্থীর সমর্থকরা আচরণ বিধি ভঙ্গের দায়ে ৮টি মামলায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে মোট ৩২হাজার টাকা জরিমানা দেওয়া হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আহসান হাবীব জিতু জানান,উপজেলার চুনতি ইউনিয়ন ও বড়হাতিয়া ইউনিয়নের বিভিন্ন এলাকায় আচরণ বিধি নিশ্চিত করতে আমরা অভিযান পরিচালনা করেছি। আজকেও আচরণ বিধি ভঙ্গের দায়ে ৮টি মামলায় মোট ৩২হাজার টাকা জরিমানা করা হয়। একটি অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য আমাদেরকে মাননীয় জেলা প্রশাসক মহোদয়,নির্বাচন কমিশনের কর্মকর্তারা নির্দেশনা দেয়া হয়েছে। এলাকার সাধারণ মানুষকে নির্ভয়ে ভোট প্রয়োগ করতে পারবেন। আচরণ বিধি প্রতিপালনে প্রার্থী ও সমর্থকদের সতর্ক করে দিয়েছি। বিভিন্ন দেওয়াল, গাছ, অটোরিক্সা, মোটরসাইকেল, জিপ গাড়ি ও স্থাপনার গায়ে লাগানো পোস্টার অপসারণ করা হয়। কেউ নির্বাচনী আচরণ বিধি ভঙ্গ করলে কঠোর অবস্থান নেওয়া হবে বলেও তিনি জানান।

অভিযানকালে লোহাগাড়া থানার ওসি(তদন্ত) মুুহাম্মদ ও এসআই মুহাম্মদ সামশুদ্দৌহা , উপজেলা ভূমি অফিসের নাজির সমির চৌধুরী,ভূমি অফিসের নয়ন দাশসহ পুলিশের সদস্যাবৃন্দরা উপস্হিত ছিলেন।

উল্লেখ্য, আগামী ২৬ ডিসেম্বর লোহাগাড়ায় ৬ইউপি নির্বাচন যথাক্রমে পদুয়া,চুনতি, বড়হাতিয়া, কলাউজান,পুটিবিলা ও পদুয়া ইউপির নির্বাচন অনুষ্ঠিত হবে।

আরো পড়ুন