রবিবার, ২৩ জানুয়ারী ২০২২

উন্মুক্ত সেবা পাচ্ছেন ভূমি অফিসে,সাধারণ জনগণকে সেবা দিচ্ছেন লোহাগাড়ার এসিল্যান্ড

প্রকাশিত : ৮:২৮ পূর্বাহ্ন রবিবার, ২৩ জানুয়ারী ২০২২

 

লোহাগাড়া প্রতিনিধি

চট্টগ্রামের লোহাগাড়ায় ভূমি সেবা সহজিকরণ করার লক্ষ্যে উপজেলার ৯টি ইউনিয়নের বিভিন্ন এ এলাকা থেকে আগত সেবাপ্রার্থী জনগনের বক্তব্য শুনেছেন উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মোঃ মাসুদ রানা।

মহান বিজয় দিবস উপলক্ষে ১ ডিসেম্বর থেকে আগামী ১৬ ডিসেম্বর পর্যন্ত গণশুনানী চলবে।

তারই ধারাবাহিকতায় ৫ ডিসেম্বর সকালে উপজেলা ভূমি অফিসের বাইরে বসে অফিস করে এলাকার লোকজনকে ভূমি সেবা প্রদান করেছেন। ভূমি সেবা নিতে আগত সেবাপ্রার্থীরা এমন সেবা পেয়ে অনেক খুশী

জানা যায়,উপজেলার সকল এলাকার লোকজন সরাসরি জনগনের মতামত, অভিযোগ ও পরামর্শ জানতে লোহাগাড়া উপজেলা ভূমি অফিসের সামনে এই গণশুনানির আয়োজন করেন। অফিসের বাইরে বসে এ সেবা প্রদান করেন।
জনগণের বিভিন্ন সমস্যার কথাগুলো প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে গণশুনানীতে তুলে ধরেন।

উপজেলা সহকারি কমিশনার (ভুমি) মোঃ মাসুদ রানা বলেন, ভূমি সেবা সহজিকরণ করার লক্ষ্যে উপজেলার ৯টি ইউনিয়নের মানুষের বক্তব্যে শুনেছি। আমি যোগদান করার পর থেকে আমার অফিস একদম উন্মুক্ত করে দিয়েছি।মহান বিজয় দিবস উপলক্ষে ১ ডিসেম্বর থেকে আগামী ১৬ ডিসেম্বর পর্যন্ত গণশুনানী কার্যক্রম চলমান থাকবে। আজকেও অফিসের বাইরে বসে সাধারণ জনগণকে ভূমি সংক্রান্ত সেবা প্রদান করা হয়েছে। এখন তারা উদ্ধদ্ব হয়ে সেবা গ্রহণ করছে। ভূমি সংক্রান্ত কোন ব্যক্তি হয়রানী হলে সরাসরী আমার তার সাথে যোগাযোগ করার জন্য বলেন। কোন মাধ্যম ছাড়ায় ভূমি সেবা গ্রহণ করা যাবে বলেও তিনি জানান । আমরা প্রজাতন্ত্রের কর্মচারী। আমরা চাই এলাকার মানুষ যথাযথভাবে ভূমি সেবা পায়।

গণশুনানী কালে উপজেলা ভূমি অফিসের নাজির সমির চৌধুরী, উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার শিশির স্বপন চাকমা, রুমি দাশ, নয়ন দাশসহ এলাকার জনপ্রতিনিধি,সাংবাদিকসহ অনেকেই উপস্হিত ছিলেন।

আরো পড়ুন