বুধবার, ২৯ জুন ২০২২

চরম্বায় মহিলা মেম্বার প্রার্থীর বিরুদ্ধে তথ্য গোপনের অভিযোগ

প্রকাশিত : ৯:৫৩ অপরাহ্ন বুধবার, ২৯ জুন ২০২২

 

নিজস্ব প্রতিবেদকঃ

আগামী ২৬ ডিসেম্বর চরম্বাসহ লোহাগাড়ার ৬ইউপি নির্বাচন অনুষ্ঠিত হবে।

লোহাগাড়ার চরম্বা ইউপির ৪,৫,৬নং সংরক্ষিত আসনের মহিলা মেম্বার পদপ্রার্থী মেনেকা বড়ুয়ার বিরুদ্ধে তথ্য গোপনের অভিযোগ পাওয়া গেছে ।

তিনি চরম্বা বিবিরবিলা বড়ুয়া পাড়া এলাকার সুদত্ত বড়ুয়ার সহধর্মীনি।

২৯ নভেম্বর একই ওয়ার্ডের অপর প্রার্থী মোস্তাক আহমদের স্ত্রী শাকেরা বেগম উপজেলা রিটার্নিং কর্মকর্তা বরাবরে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

লিখিত অভিযোগ সুত্রে প্রকাশ,চরম্বার ৪,৫,৬নং সংরক্ষিত আসনের মহিলা মেম্বার পদপ্রার্থী মেনেকা বড়ুয়া স্হানীয় এলজিইডি ইউনিয়ন পর্যায়ে তালিকাভুক্ত সরকার প্রদেয় সুবিধাভোগী রাস্তার শ্রমিক, গরীব অসহায় মানুষের জন্য সরকার কর্তৃক বরাদ্দ তথা মাসিক মাসিক ভিজিএফ চাল গ্রহণ এবং সুবিধা ভোগ করে আসছে।

একজন প্রার্থী সরকারী সুযোগ সুবিধা নিয়ে জীবন-যাপন করে সে কিভাবে নির্বাচনী ব্যায় ভার গ্রহণ করবে বলেও অভিযোগে উল্লেখ।

অভিযোকারী চরম্বার ৪,৫,৬নং ওয়ার্ড সংরক্ষিত আসনের মহিলা মেম্বার পদপ্রার্থী মিসেস শালেকা বেগম জানান, আমার অপর প্রার্থী মেনেকা বড়ুয়া দীর্ঘদিন ধরে সরকারী ভাতা নিয়ে জীবন-যাপন করে আসছে। সে সরকারী ভাতা পাপ্ত হওয়ার পর কিভাবে মহিলা মেম্বার পদে নির্বাচন করছে? আমি ইতিমধ্যে মহিলা মেম্বার পদপ্রার্থী মেনেকা বড়ুয়ার বিরুদ্ধে উপজেলা রিটার্নিং কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছি।

অভিযুক্ত চরম্বার ৪,৫,৬ নং সংরক্ষিত আসনের মহিলা মেম্বার পদপ্রার্থী মেনেকা বড়ুয়া জানান, আমি সরকারী সুযোগ সুবিধা পেয়েছি এটা সত্যিই।তিনি সরকারী ভাতাপ্রাপ্ত থেকে অব্যাহতি দিয়ে মেম্বার পদে নির্বাচনে অংশগ্রহন করেছেন বলেও তিনি জানান।

চরম্বার দায়িত্ব প্রাপ্ত রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ দেলোয়ার হোসেন জানান, সরকারী সুযোগ সুবিধা ভোগকারী হলে সে মহিলা মেম্বার পদে প্রার্থী হতে পারবেনা। তবে,ইতিমধ্যে মহিলা মেম্বার পদপ্রার্থী মেনেকা বড়ুয়ার বিরুদ্ধে অপর মহিলা মেম্বার প্রার্থী একটি লিখিত অভিযোগ করেছেন। সেটা আমরা যাচাই-বাচাই করছি। প্রয়োজনীয় তদন্ত সাপেক্ষে তার বিরুদ্ধে ব্যবস্হা নেওয়া হবে বলেও তিনি জানান।

 

আরো পড়ুন