বুধবার, ২৯ জুন ২০২২

দেশবাংলায় সংবাদ প্রকাশঃ পাহাড় কেটে ঘর নির্মাণ,বন্ধ করলো প্রশাসন

প্রকাশিত : ৯:৪৪ অপরাহ্ন বুধবার, ২৯ জুন ২০২২

 

লোহাগাড়া প্রতিনিধিঃ

বড়হাতিয়ায় পাহাড় কেটে ঘর নির্মাণের অভিযোগ এমন একটি শিরোনামে গতকাল অনলাইন নিউজ পোর্টাল দেশবাংলায় সংবাদ প্রকাশিত হয়।

সংবাদ প্রকাশের পর বিষয়টি উপজেলা প্রশাসনের দৃষ্টিগোচর হয়।

২৮ নভেম্বর সকালে উপজেলা প্রশাসনের নির্দেশে পাহাড় কেটে ঘর নির্মাণ করায় বন্ধ করে দেওয়া হয়েছে।

আধুনগর ভূমি সহকারী কর্মকর্তা মুহাম্মদ এনামুল হকের নেতৃত্বে ভূমি অফিসের সদস্যদেরকে নিয়ে সেখানে অভিযান চালায়। উপজেলা প্রশাসনের নির্দেশে পাকা ঘর বন্ধ করে দেওয়া হয়। সেখানে লাল পতাকা টাঙিয়ে দেওয়া হয়।

আধুনগর ভূমি সহকারী কর্মকর্তা মুহাম্মদ এনামুল হক জানান, বড়হাতিয়ার চাকফিরানী পাঁচকুনিয়া মাঠ সংলগ্ন নতুন পাড়ায় শাহজাহান নামে এক ব্যক্তি পাহাড় কেটে পাকা বাড়ি নির্মাণ করছিল। এসিল্যান্ড স্যার বিষয়টি আমাকে জানালে ওই স্হানে গিয়ে পাহাড় কেটে বাড়ি করায় বন্ধ করে দিয়েছি। সেখানে ঘরের মালিক, স্হানীয় সদস্যকে বলে দিয়েছি কোন ধরণের স্হাপনা না করার জন্য। লাল পতাকা টাঙিয়ে দেওয়া হয়েছে বলেও তিনি জানান।

উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মোঃ মাসুদ রানা জানান,দেশবাংলায় সংবাদ প্রকাশের পর পাহাড় কেটে পাকা ঘর নির্মাণের বিষয়টি আমি অবগত হওয়ার পর উপজেলা নির্বাহী অফিসার মহোদয়ের সাথে কথা বলে তাৎক্ষণিত ঘর নির্মাণ বন্ধ করে দেওয়ার জন্য তহসিলদার কে সেখানে পাঠিয়েছি। তিনি সেখানে লাল পতাকা টাঙিয়ে ঘর নির্মাণ বন্ধ করে দিয়েছে। এ ব্যাপারে আইনানুগ ব্যবস্হা নেওয়া হবে । তিনি আরও জানান,পাহাড় কাটা অন্যায়। পাহাড় কেটে পাকা ঘর নির্মাণ করা যাবেনা।কেউ যদি পাহাড় কেটে কেউ পাকা ঘর নির্মাণ করে তাহলে আমরা কঠোরভাবে পাহাড় খেকোদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্হা নিবো। এ অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

আরো পড়ুন