মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১

পদুয়ায় হাঙ্গরখালে এসিল্যান্ডের অভিযান,৩০হাজার ঘনফুট বালু জব্দ

প্রকাশিত : ১২:২০ অপরাহ্ন মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১

 

নিজস্ব প্রতিবেদকঃ

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার পদুয়া ইউনিয়নের হাঙ্গরখাল হতে অবৈধ বালু উত্তোলনে অভিযান পরিচালনা করা হয়েছে।

এসময় ৩০হাজার ঘনফুট বালু জব্দ করা হয়।

২৩ নভেম্বর  দুপুরে ভ্রাম্যমাণ আদালতে এ অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মোঃ মাসুদ রানা।

জানা যায়, লোহাগাড়ায় এসিল্যান্ড মাসুদ রানা যোগদান করার পর থেকেই বালু খেকোদের বিরুদ্ধে অভিযান অব্যাহত রেখেছেন।তারই ধারাবাহিকতায় উপজেলার পদুয়ার হাঙ্গরকুলের হাঙ্গরখাল থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিল বালু খেকোরা। গোপন সংবাদের ভিত্তিতে উল্লেখিত এলাকায় অভিযান পরিচালনা করা হয়। অভিযানের খবর পেয়ে অপরাধীরা বালু উত্তোলনের যন্ত্রপাতি রেখে দ্রুত পালিয়ে যায়। পরে সেসব যন্ত্রপাতি বিনষ্ট করা হয়।এসময় প্রায় ৩০ হাজার ঘনফুট বালু জব্দ করে পরবর্তী নিলামের জন্য নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালতের সাইনবোর্ড টাঙিয়ে দেওয়া হয়।

অভিযানকালে লোহাগাড়া থানা পুলিশের কর্মকর্তা, উপজেলা ভূমি অফিসের নাজির সমির চৌধুরী, উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার শিশির স্বপন চাকমা,ভূমি অফিসের নয়ন দাশ সহ অন্যান্য কর্মকর্তারা উপস্হিত ছিলেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মোঃ মাসুদ রানা জানান,

হাঙ্গরখালের গভীরতা বৃদ্ধি পাওয়ায় কিছুদিন আগে এক শিশু পানিতে পরে মারা গিয়েছিল। গ্রামের রাস্তা ও বসতভিটা ধ্বসে পরার আশঙ্কা রয়েছে। অবৈধ বালু খেকোদের কোন প্রকার ছাড় নেই। উপজেলা নির্বাহী অফিসার মোঃ আহসান হাবিব জিতুর পরামর্শে এ অভিযান পরিচালনা করেছি। পরিবেশ ধ্বংসকারী যেকোন কর্মকান্ডের বিরুদ্ধে কঠোর অবস্থানে প্রশাসন, অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

স্থানীয় এলাকাবাসীরা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ মাসুদ রানাকে অনেক ধন্যবাদ ও সন্তোষ প্রকাশ করেছেন।

আরো পড়ুন