মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১

আমিরাবাদে অবৈধ মাটি উত্তোলনে এসিল্যান্ডের অভিযান,ট্রাক ও এক্সক্যাভেটর জব্দ

প্রকাশিত : ১২:২৭ অপরাহ্ন মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১

 

নিজস্ব প্রতিবেদকঃ

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার আমিরাবাদ ইউনিয়নের নতুন ব্রীজ এলাকায় সরকারী খাস জমি কেটে অবৈধভাবে মাটি উত্তোলনের দায়ে ট্রাক ও এক্সক্যাভেটর জব্দ করা হয়েছে।

২১ নভেম্বর সকালে এ অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মোঃ মাসুদ রানা।

জানা যায়,উপজেলার আমিরাবাদের নতুন ব্রীজ এলাকায় সরকারি খাস জমি কেটে অবৈধভাবে মাটি উত্তোলন করে আসছি প্রভাবশালী মহল। রোববার সকালে ওই এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাসুদ রানার নেতৃত্বে অভিযান চালায়। অভিযানের খবর পেয়ে অপরাধীরা পালিয়ে গেলেও মাটিবাহী ট্রাক ও এক্সক্যাভেটর সাথে নিয়ে যেতে পারেনি। ঘটনাস্থল হতে ট্রাক ও এক্সক্যাভেটর জব্দ করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মোঃ মাসুদ রানা জানান, এলাকার একটি প্রভাবশালী মহল আমিরাবাদে নতুন ব্রীজ এলাকায় খাস জমি থেকে মাটি উত্তোলন করছি।পরিবেশ বিনষ্টকারী যেকোন কর্মকান্ড কঠোরভাবে দমন করার জন্য জেলা প্রশাসক মোঃ মমিনুর রহমান স্যার আমাদেরকে নির্দেশনা দিয়েছেন। গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা নির্বাহী অফিসার মোঃ আহসান হাবিব জিতু মহোদয়ের সার্বিক নির্দেশনায় অভিযানটি পরিচালনা করা হয়। এ ধরনের অভিযান নিয়মিত পরিচালিত হবে বলেও তিনি জানান।

অভিযান কালে সাথে ছিলেন লোহাগাড়া থানার এসআই সামশুদ্দৌহা, উপজেলা ভূমি অফিসের নাজির সমির চৌধুরী,পদুয়া সহকারী ভূমি কর্মকর্তা শরফুদ্দিন খাঁন সাদি,উপজেলা ভূমি অফিসের নয়ন দাশসহ
ভূমি অফিসের কর্মকর্তা ও কর্মচারীরা।

আরো পড়ুন