মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১

চুনতি রেঞ্জ কর্তৃক হারবাং বিটের মইক্কাঘোনায় বনবিভাগের জায়গায় উচ্ছেদ অভিযান

প্রকাশিত : ১১:৫৬ পূর্বাহ্ন মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১

 

নিজস্ব প্রতিবেদকঃ

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার চুনতি রেঞ্জের আওতাধীন হারবাং বিটের মইক্কাঘোনা এলাকায় অবৈধভাবে দখলকৃত সরকারী জায়গা উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে।

২০ নভেম্বর বিকেলে এ অভিযান পরিচালনা করেন চুনতি বনরেঞ্জ কর্মকর্তা মুহাম্মদ শাহিনুর রহমান বিপ্লব।

জানা যায়, দীর্ঘদিন ধরে চুনতি রেঞ্জের আওতাধীন হারবাং বিটের মইক্কাঘোনা এলাকায় একটি প্রভাবশালী মহল সরকারী জায়গা অবৈধভাবে দখল করে আসছিল।

চট্টগ্রাম দক্ষিণ বিভাগের বিভাগীয় বনকর্মকর্তা মুহাম্মদ সফিকুল ইসলামের নির্দেশনায় চুনতি রেঞ্জ কর্মকর্তা মুহাম্মদ শাহিনুর রহমান বিপ্লবের নেতৃত্বে পুলিশের একটি টিম চুনতি আওতাধীন উক্ত এলাকায় অবৈধ স্হাপনায় উচ্ছেদ অভিযান চালায়। অভিযান চালিয়ে সরকারী জায়গায় নির্মিত ঘর অপসারণ কনর জবর-দখল মুক্ত করা হয়।

চুনতি রেঞ্জ কর্মকর্তা মুহাম্মদ শাহিনুর রহমান বিপ্লব জানান, দীর্ঘদিন ধরে হারবাং মইক্কাঘোনা এলাকায় সরকারী জায়গায় অবৈধভাবে ঘর স্হাপন করে দখল করে রেখেছিল একটি প্রভাবশালী মহল।
পদুয়া সহ চুনতি রেঞ্জের এবং হারবাং অভয়ারণ্য বিটের স্টাফদের সমন্বয়ে হারবাং বিটে ২০১৮-১৯ সনে সৃজিত ২য় আবর্তের বাগান এলাকার মইক্কাগোনা নামক স্থানে ক্রাস প্রোগ্রামে মাধ্যমে অবৈধভাবে নির্মিত একটি ঘর অপসারণ পূর্বক জবরদখল মুক্ত করি। অভিযানে অংশ গ্রহণকারী সকলকে কৃতজ্ঞতা জানাচ্ছি।

আরো পড়ুন