মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১

চরম্বার গহীন জঙ্গলে ইউএনও-এসিল্যান্ডের সাড়াশি অভিযান, ট্রাক জব্দ

প্রকাশিত : ১১:৪৮ পূর্বাহ্ন মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১

 

নিজস্ব প্রতিবেদকঃ

লোহাগাড়ায় গহীন অরণ্যের ভিতর পাহাড়ি ছড়া থেকে অবৈধ বালু উত্তোলনের সময় ইউএনও-এসিল্যান্ডের সাড়াশি অভিযান পরিচালনা করা হয়েছে। প্রায় ১০ কি.মি ধাওয়া করে অবৈধভাবে উত্তোলিত বালুবাহী ট্রাক জব্দ করা হয়। ট্রাকের চালক ও বালু খেকোরা দ্রুত পালিয়ে যায়।

১০ নভেম্বর বিকেলে চরম্বা বাইয়ার পাড়ার গহীণ অরণ্যের ভিতরে ৩ টি স্পটে দিনব্যাপী অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আহসান হাবীব জিতু এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মোঃ মাসুদ রানা।

জানা যায়, উল্লেখিত এলাকায় ট্রাকে করে অবৈধ বালু খেকোরা ট্রাকে করে বালু উত্তোলন করছিল। গোপন সংবাদের ভিত্তিতে অপরাধীরা পালিয়ে যেতে থাকলে ইউএনও এবং এসিল্যান্ড পেছন থেকে ধাওয়া শুরু করেন। প্রায় ১০ কি.মি পাহাড়ি আঁকাবাঁকা রাস্তায় ধাওয়া করার পর ট্রাক রেখে গহীন জঙ্গলে পালিয়ে যায় বালু খেকোরা। পরে ট্রাকটি জব্দ করে উপজেলা পরিষদ এলাকায় নিয়ে আসা হয়।

এসিল্যান্ড মাসুদ রানা বলেন, লোহাগাড়ার ভূ-প্রকৃতি রক্ষায় প্রশাসন সদা তৎপর থাকবে। অবৈধ বালু ব্যবসায়ীদের কোন প্রকার ছাড় নেই। আমরা প্রতিনিয়ত অভিযান পরিচালনা করে যাচ্ছি।

ইউএনও মুহাম্মদ আহসান হাবীব বলেন, অবৈধ বালু খেকোদের কোন প্রকার ছাড় নেই। পরিবেশ ধ্বংসকারী যেকোন কর্মকান্ডের বিরুদ্ধে নিয়মিতভাবে এ ধরনের অভিযান পরিচালিত হবে।

আরো পড়ুন