মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১

সু-শিক্ষা ও নৈতিক শিক্ষার একমাত্র কারখানা মাদ্রাসা শিক্ষা প্রতিষ্ঠানঃ চেয়ারম্যান এমডি জুনাইদ চৌধুরী

প্রকাশিত : ১২:৩৮ অপরাহ্ন মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১

 

লোহাগাড়া(চট্টগ্রাম) প্রতিনিধিঃ

বড়হাতিয়া ইউপির চেয়ারম্যান মাওলানা এমডি জুনাইদ চৌধুরী বলেছেন, বঙ্গবন্ধুর স্বপ্নের এদেশকে বাস্তবে সোনার বাংলায় রূপান্তর করতে হলে দুর্নীতিমুক্ত সমাজ, জান্নাত উপযোগী আলোকিত মানুষ ও জঙ্গীবাদমুক্ত যুব সমাজকে ইসলামিক ভাবধারায় জাতি গঠনের কাজে এগিয়ে আসতে হবে। শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, ছাত্র-ছাত্রীদের সঠিক সুন্দর, সু-শিক্ষা ও নৈতিক শিক্ষার একমাত্র কারখানা হচ্ছে মাদ্রাসা ও স্কুল-কলেজ। জীবনের বড় সব অর্জনের জন্য শিক্ষা প্রতিষ্ঠানে জ্ঞান অর্জন অপরিহার্য। পিতা-মাতার পাশাপাশি শিক্ষক-শিক্ষিকামন্ডলীরাই তোমাদের প্রকৃত জ্ঞান অর্জনে ভূমিকা থাকে। তাই তাদের সবসময় শ্রদ্ধাভরে সম্মান দিতে হবে।ভালভাবে লেখাপড়া করে মানুষের মতো মানুষ হতে হবে। বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা মাদ্রাসা শিক্ষাকে সমান গুরুত্ব প্রদান করে দেশের শিক্ষা ব্যবস্থাকে দিন দিন অনেক এগিয়ে নিয়ে যাচ্ছেন। প্রধানমন্ত্রীর প্রচেষ্টার একাত্মতায় তিনি বর্তমান প্রজন্মকে ইসলামী শিক্ষাই শিক্ষিত করতে অভিভাবক ও এলাকার সর্বসাধারণের প্রতি তিনি আহবান জানান ।

৯ নভেম্বর সকালে লোহাগাড়া উপজেলার অন্যতম দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান বড়হাতিয়া হযরত আয়েশা ছিদ্দিকা(রাঃ) মহিলা দাখিল মাদ্রাসার ২০২১ সালের দাখিল পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা ও দোয়া মাহফিলে বিশেষ অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো তুলে ধরেন।

মাদ্রাসার গভর্নিং বডির সভাপতি আলহাজ্ব জাহাঙ্গীর মুহাম্মদ হোছাইন(খোকন) এর সভাপতিত্বে বড়হাতিয়া এশাআতুল উলুম ফাযিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আবু নছর মুহাম্মদ হাছান।

অনুষ্ঠানে লোহাগাড়া প্রেস ক্লাব দপ্তর সম্পাদক মুহাম্মদ রায়হান সিকদার, মাদ্রাসার সকল শিক্ষক-শিক্ষিকা ও সকল শিক্ষার্থীরা উপস্হিত ছিলেন।

আরো পড়ুন