মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১

আজকের শিক্ষিত জনগোষ্ঠী আগামী দিনের দেশের কর্ণধারঃ এরফানুল করিম চৌধুরী

প্রকাশিত : ১০:৫৯ পূর্বাহ্ন মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১

 

সাতকানিয়া (চট্টগ্রাম) প্রতিনিধিঃ

সাতকানিয়া উপজেলার অন্যতম শিক্ষা প্রতিষ্ঠান গ্রামীণ এলাকায় প্রতিষ্ঠিত দক্ষিণ গারাঙ্গীয়া আদর্শ মহিলা মাদ্রাসার ২০২১সালের দাখিল পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা ও দোয়া মাহফিল এবং রবিউল আউয়াল উপলক্ষে ঈদে মিলাদুন্নবী সঃ উদযাপন অনুষ্ঠান সম্পন্ন করা হয়েছে।

২ নভেম্বর সকালে মাদ্রাসার হল রুমে অনুষ্ঠিত দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি,স্হানীয় সাংসদের একান্ত সচিব, সাতকানিয়া উপজেলা বিআরডিবির চেয়ারম্যান, তারুণ্যের অহংকার এরফানুল করিম চৌধুরী।

বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আজম শরীফ।

প্রধান মেহমান ছিলেন সোনাকানিয়া ইউপির চেয়ারম্যান বিশিষ্ঠ দানবীর ও শিক্ষানুরাগী আলহাজ্ব নুর আহমদ।

উদ্বোধক ছিলেন দক্ষিণ গারাঙ্গীয়া আদর্শ মহিলা দাখিল মাদ্রাসার সুপার মাওলানা আজগর হোসেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মাদ্রাসার
দাতা সদস্য আলহাজ্ব জেয়াবুল হক সওদাগর, সোনাকানিয়া ইউপির ৯নং ওয়ার্ডের মেম্বার মুহাম্মদ জাহাঙ্গীর আলম,নুরুল হাকিম, সেনেরহাট উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক মুহাম্মদ নাজিম উদ্দিন,মাদ্রাসার সদস্য হাজি এজাহার মিয়া, মহিলা মেম্বার সামশুন্নাহার বেগম, সাংসদের এডমিন দেলোয়ার হোসেন বেলালসহ মাদ্রাসার সকল শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীবৃন্দরা।

অনুষ্ঠান পরিচালনা করেন মাদ্রাসার শিক্ষক মুহাম্মদ জুনাইদ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মুহাম্মদ আজম শরীফ বলেন,মেধা শিক্ষার্থীদেরকে আলোকিত মানুষ হিসেবে গড়ে তুলবে।  লেখা-পড়ার পাশা-পাশি নৈতিক শিক্ষা ও আধুনিক বিজ্ঞানের জ্ঞান সম্পর্কে ধারণা থাকা খুবই প্রয়োজন,কোরআন থেকে জ্ঞান আহরণ করে মানুষ চাদঁ,নক্ষত্র,নতুন নতুন গ্রহ আবিস্কার করেছে, পৃথিবীর মানুষ আজ জ্ঞান বিজ্ঞান দিয়ে বহু আধুনিক যন্ত্রপাতি আবিস্কার করেছে,আগামীতে আরো এগিয়ে যাবে। তোমরাই আগামী দিনে নৈতিক শিক্ষায় শিক্ষিত হয়ে এগিয়ে যাবে। তোমাদের সুন্দর মেধার মননয়ে মাদ্রাসার সকল শিক্ষার্থীদের ফলাফল ভাল হোক আমরা এই প্রত্যাশা করি।

মাদ্রাসা পরিচালনা কমিটির সফল সভাপতি,স্হানীয় সাংসদের একান্ত সচিব এরফানুল করিম চৌধুরী ছাত্র-ছাত্রীদের উদ্যোশ্যে বলেন,প্রত্যেক ছাত্র-ছাত্রীকে ভাল ভাবে পড়ালেখা  করে পরীক্ষায় ভাল রেজাল্ট করতে হবে। আজকের শিক্ষিত জনগোষ্ঠী আগামী দিনের দেশের কর্ণধার,একটি শিক্ষিত জাতি কখনো পিছিয়ে থাকে না,শিক্ষায় জাতির মেরু দন্ড,জ্ঞানী বলেছেন, আমাকে একটি মা দিলে আমি একটি শিক্ষিত জাতি উপহার দিবো। তাই আমাদের ছেলে মেয়েদের সু-শিক্ষায় শিক্ষিত হতে হবে,ইসলামের প্রকৃত জ্ঞানের বাণী সমাজে প্রচার করে সমাজ তথা দেশ থেকে জঙ্গীবাদ,সন্ত্রাস দুর করতে হবে।

অনুষ্ঠানে অতিথিরা সকল পরিক্ষার্থীদের জন্য দোওয়া করেন। তাদের আগামীর পথ চলা যেন আরো সুন্দর হয় এবং একজন আলোকিত মানুষ হিসেবে তারা গড়ে উঠতে পারে সেই জন্য মহান আল্লাহর দরবারে দোয়া ও প্রার্থনা করেন।

দোয়া মাহফিল শেষে বিদায়ী শিক্ষার্থীদের মাঝে একটি ফাইল প্রদান করেন উপস্হিত সকল অতিথিবৃন্দরা।

 

 

আরো পড়ুন