মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১

আল-কুরআন বিশ্ববাসীর ও মানবজাতির জন্য আল্লাহ তায়ালার সর্বশ্রেষ্ঠ নিয়ামতঃ আমিনুল ইসলাম

প্রকাশিত : ১২:৪৬ অপরাহ্ন মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১

 

লোহাগাড়া(চট্টগ্রাম) প্রতিনিধিঃ

বাংলাদেশ আওয়ামীলীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক, সাতকানিয়া-লোহাগাড়ার কৃতি সন্তান আলহাজ্ব আমিনুল ইসলাম বলেছেন, আলেম হচ্ছে সেই ব্যক্তি যে জ্ঞান লাভ করে, জ্ঞান অনুসন্ধান করে ও জ্ঞান চর্চা করে । ইসলামের সবচেয়ে বড় আলেম হচ্ছে সেই যে সবচেয়ে বেশি কুরআন জানে । কারণ কুরআনই হচ্ছে যথার্থ ও নির্ভুল জ্ঞানের প্রধানতম উৎস । কুরআনে যে জ্ঞান পরিবেশন করা হয়েছে তার মধ্যে বিন্দুমাত্র সন্দেহ-সংশয়ের অবকাশ নেই । ইসলামের স্বার্থে এখন আলেমসমাজকে ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধ হওয়ার সময়ে এসেছে । তিনি আরও বলেন, আল্লাহ তাআলা মানবজাতিকে সৃষ্টি করেছেন। তাদের সম্মানিত করেছেন ওহির জ্ঞান ও জীবন-বিধান দিয়ে। সেই ওহির জ্ঞান ও বিধি-বিধান মানবজাতির কাছে পৌঁছানোর জন্য তিনি প্রেরণ করেছেন যুগে যুগে অসংখ্য নবী-রাসুল। তাঁরা ছিলেন জগত্বাসীর জন্য আল্লাহর পক্ষ থেকে অনেক বড় করুণা ও রহমতস্বরূপ। আল্লাহর রহমতের সেই নবুয়তি ধারা আদম (আ.) থেকে শুরু হয়ে সমাপ্ত হয়েছে বিশ্বনবী হজরত মুহাম্মদ (সা.)-এর মাধ্যমে। তিনি শেষ নবী। তাঁর পর আর কোনো নবী এই দুনিয়াতে আগমন করবেন না।যুগে যুগে যাঁরা এই নবীদের জ্ঞান ধারণ করে আসছেন তাঁরাই যুগের হক্কানি উলামায়ে কেরাম। চুনতির সীরতের সাথে আমার একটা আত্নার সম্পর্ক রয়েছে। আমি প্রতি বছরে এই সীরতে অতিথি হয়ে আসিনা, আমার সাথে আত্নার সম্পর্কের টানে একজন সাধারণ মানুষ হিসেবে, চুনতির সীরতের ভক্ত হিসেবে এখানে আসি।

২৯ অক্টোবর বাদে মাগরিব প্রখ্যাত আলেমে দ্বীন হযরত আলহাজ্ব শাহ্ মাওলানা হাফেজ আহমদ (রহ.আ.)শাহ্ সাহেব কেবলা চুনতী কর্ত্ক প্রবর্তিত ঐতিহাসিক ১৯ দিন ব্যাপী সীরতুন্নবী(সাঃ) মাহফিলের ১২ তম দিবসে বিশেষ মেহমানের বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো তুলে ধরেন।

চুনতী হাকিমিয়া কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা ফারুক হোসেন ও মাওলানা জিয়াউল করিমের যৌথ পরিচালনায় মাহফিলে এসময় অন্যান্যদের মধ্যে উপস্হিত ছিলেন লোহাগাড়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি খোরশেদ আলম চৌধুরী,সিনিয়র সহ-সভাপতি জান মুহাম্মদ সিকদার, যুগ্ন সম্পাদক ফরিদ আহমদ, ইসলামী চিন্তাবিদ ও গবেষক আলহাজ আহমদুল ইসলাম চৌধুরী, মাহফিল মোতওয়াল্লী পরিষদের সভাপতি শাহজাদা হাফিজুল ইসলাম আবুল কালাম আজাদ, লোহাগাড়া প্রেস ক্লাব সভাপতি,উপজেলা আওয়ামীলীগের কার্যনির্বাহী সদস্য বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম, জেলা পরিষদ সদস্য আনোয়ার কামাল,শাহজাদা আব্দুল মালেক ইবনে দিনার নাজাত, হাফেজুল হক নিজামী,আমিরাবাদ ইউপির চেয়ারম্যান এসএম ইউনুচ, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক নাজমুল হাসান মিন্টু, দপ্তর সম্পাদক শাহ সাহেব কেবলার সুযোগ্য দৌহিত্র শাহজাদা তৈয়বুল হক বেদার, উপ-দপ্তর সম্পাদক সাবেক ছাত্রনেতা এমএস মামুন, প্রচার ও প্রকাশনা সম্পাদক ও লোহাগাড়া প্রেস ক্লাব সাধারণ সম্পাদক মুহাম্মদ আবুল কালাম আজাদ , বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মুহাম্মদ আজিজুর রহমান, উপজেলা আওয়ামীলীগের কার্যনির্বাহী সদস্য আলহাজ্ব মামুনুর রশিদ চৌধুরী,মুহাম্মদ নুরুল হক কন্ট্রাক্টর, দিদারুল আলম বাবুল, উপজেলা যুবলীগের সিনিয়র যুগ্ন আহবায়ক ফজলে এলাহী আরজু, লোহাগাড়া সদর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মুহাম্মদ জসিম উদ্দিন,উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ন আহবায়ক, পদুয়ার সম্ভাব্য চেয়ারম্যান পদপ্রার্থী মুহাম্মদ রাশেদুল ইসলাম, উপজেলা মৎস্যজীবি লীগের সহ-সভাপতি পদুয়ার চেয়ারম্যান পদপ্রার্থী মুহাম্মদ আকতার কামাল পারভেজ,চুনতি ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি শাহ আলম চৌধুরী পল্টু, চরম্বা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক, চরম্বার চেয়ারম্যান পদপ্রার্থী মুুহাম্মদ আছহাব উদ্দিন,আমিরাবাদ ইউনিয়ন আওয়ামীলীগের আহবায়ক(ভারপ্রাপ্ত) মুহাম্মদ সিরাজুল ইসলাম চৌধুরী,উপজেলা যুবলীগের আহবায়ক কমিটির সদস্য নাজমু্ল হাসান টিপু, আমিনু্ল ইসলামের ব্যক্তিগত সহকারী মিরান হোসেন মিজান,উপজেলা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ন আহবায়ক আবছার উদ্দিন,উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ন আহবায়ক একেএম পারভেজ, দক্ষিণ জেলা ছাত্রলীগের সহ-সভাপতি রেহান পারভেজ চৌধুরী।

এছাড়াও মাহফিলে অনেক নেতৃবৃন্দ ও ওলামায়ে কেরামগণ উপস্হিত ছিলেন।

আরো পড়ুন