মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১

নবী রাসূলগণ পরম মানবতাবাদী, তাঁরা প্রকৃত জ্ঞানের ধারক ও বাহকঃ মাসুকুর রহমান বাবু

প্রকাশিত : ১২:৪৪ অপরাহ্ন মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১

 

লোহাগাড়া(চট্টগ্রাম) প্রতিনিধিঃ

কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ সদস্য ও সাবেক কারা পরিদর্শক,লোহাগাড়ার কৃতি সন্তান মাসুকুর রহমান বাবু বলেছেন, ইসলাম শান্তির ধর্ম,মানবতার ধর্ম। মহানবী হযরত মুহাম্মদ সঃ কে মহান আল্লাহ তাআলা এই পৃথিবীতে মানুষের মাঝে শান্তির বাণী পৌঁছে দেওয়ার জন্য প্রেরণ করেছিলেন।তিনি আরও বলেন,
নবী রাসূলগণ পরম মানবতাবাদী। তাঁরা প্রকৃত জ্ঞানের ধারক ও বাহক। তাদের কাছে মানবতা জ্ঞানই শ্রেষ্ঠ। মানবকল্যাণের সর্বশ্রেষ্ঠ অভিভাবক আল-কুরআন। আল-কুরআন বিশ্ববাসীর ও মানবজাতির জন্য আল্লাহ তায়ালার সর্বশ্রেষ্ঠ নিয়ামত। কুরআন জ্ঞান ও ক্ষমার ফল্গুধারা। আল-কুরআন মুমিনদেরসহ বিশ্বমানবের সম্পদ। ৩০ পারা কুরআনে সমগ্র মানবজাতির কল্যাণ নিহিত। মহাবিশ্বের মহাবিস্ময় মহাগ্রন্থ আল-কুরআন মানবতার কাণ্ডারি। মহাগ্রন্থ আল-কুরআন আল্লাহর বাণী এবং সর্বশ্রেষ্ঠ ও সর্বশেষ নবী হজরত মুহাম্মদ সা:-এর ওপর নাজিলকৃত সর্বশ্রেষ্ঠ আসমানি কিতাব। হজরত মুহাম্মদ সা এর বাণীগুলো শুধু মুসলমানদের জন্য নয়, বরং সমগ্র পৃথিবীর সব মানুষের কল্যাণ ও মুক্তির জন্য।

আশেকে রাসুল(সাঃ)হযরত হাফেজ আহমদ শাহ সাহেব কেবলা (রাঃ)চুনতি কর্তৃক প্রবর্তিত১৯ দিন ব্যাপী ৫১তম সীরাতুন্নবী (সাঃ) মাহফিলের ২৮ অক্টোবর বাদে মাগরিব ১১তম অধিবেশনে বিশেষ মেহমানের বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো তুলে ধরেছেন।

মাহফিলে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার কেন্দ্রীয় জামে মসজিদের খতিব বিশিষ্ট ইসলামি চিন্তাবিদ মাওলানা মাহামুদুল হক।

এছাড়াও মাহফিলে আমিরাবাদ ইউপির ১নং প্যানেল চেয়ারম্যান মুহাম্মদ আলী আক্কাস, যুবলীগ নেতা তারেকসহ অনেক ওলামায়ে করামগণ, মেহমানবৃন্দরা উপস্হিত ছিলেন।

আরো পড়ুন