মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১

আ.লীগের তৃণমূল বর্ধিত সভায় নৌকার বিদ্রোহী না হতে ৩২ মনোনয়ন প্রত্যাশীর শপথ

প্রকাশিত : ১১:৩১ পূর্বাহ্ন মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১

 

লোহাগাড়া (চট্টগ্রাম) প্রতিনিধি :

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে দলীয় প্রার্থী নির্ধারণে এক তৃণমূল বর্ধিত সভা করেছে চট্টগ্রামের লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগ। গতকাল ১৮ অক্টোবর সোমবার সকাল ১১টায় স্থানীয় মডার্ণ কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হয়। লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি খোরশেদ আলম চৌধুরীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সালাহ উদ্দিন হিরুর সঞ্চালনায় এ তৃণমূল বর্ধিত সভা অনুষ্টিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দীন আহমদ এমপি। বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মুহাম্মাদ ইদ্রিছ, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট মির্জা কচির উদ্দিন, সাংগঠনিক সম্পাদক এডভোকেট জহির উদ্দিন, সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান এম.এ মোতালেব সিআইপি, চট্টগ্রাম দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামীমা হারুন লুবনা, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য আলহাজ্ব ওমর ফারুক ও জেলা পরিষদ সদস্য আনোয়ার কামাল।

এতে বক্তব্য রাখেন লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জান মোহাম্মদ সিকদার, নুরুচ্ছাফা চৌধুরী, সাংগঠনিক সম্পাদক নাজমুল হাসান মিন্টু, মুজিবুর রহমান মুজিব, দপ্তর সম্পাদক শাহজাদা তৈয়বুল হক বেদার, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবুল কালাম আজাদ, যুব ও ক্রীড়া সম্পাদক মুজাহিদ বিন কাইছার ও উপ-দপ্তর সম্পাদক এমএস মামুন প্রমূখ।

তৃণমূল বর্ধিত সভায় আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে লোহাগাড়া উপজেলার ৬টি ইউনিয়নে ৩২ জন আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাতকার গ্রহণ করা হয়। এসময় দলীয় মনোনয়ন প্রত্যাশীরা কোন কারণে দলীয় মনোনয়ন না পেলেও নৌকার বিদ্রোহী প্রার্থী হবেন না এবং নৌকাকে বিজয়ী করতে সর্বাত্মকভাবে কাজ করবেন বলে দলের সর্বস্তরের নেতাকর্মীদের সামনে অঙ্গীকার ও শপথ করেন। এসময় সকল দলীয় মনোনয়ন প্রত্যাশীদের বক্তব্য ভিডিও রেকর্ড ধারণ করা হয়।

উপজেলার ৬টি ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশীরা হলেন- বড়হাতিয়া ইউনিয়নে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক বিজয় কুমার বড়ুয়া, বড়হাতিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাজেদুর রহমান চৌধুরী দুলাল, উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য রফিকুল ইসলাম। পুটিবিলা ইউনিয়নে মনোনয়ন প্রত্যাশীরা হলেন- ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জাহাঙ্গীর হোসেন মানিক ও যুবলীগ নেতা আ.স.ম দিদারুল আলম।

কলাউজান ইউনিয়নে মনোনয়ন প্রত্যাশীরা হলেন- বর্তমান চেয়ারম্যান আব্দুল ওয়াহেদ, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শ্রীনিবাস দাশ সাগর, যুগ্ম সাধারণ সম্পাদক কাশেম মিয়া, কার্যনির্বাহী সদস্য এস.এম আব্দুল জব্বার, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি গাজী ইছহাক মিয়া, চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাবেক নেতা মোহাম্মদ এয়াছিন, চট্টগ্রাম দক্ষিণ জেলা বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা’র সিনিয়র সহ-সভাপতি মাসুদ করিম, আওয়ামী লীগ নেতা মোহাম্মদ জাহাঙ্গীর আমিন ও আওয়ামী লীগ নেতা মাওলানা আব্দুল সবুর।
চরম্বা ইউনিয়নে মনোনয়ন প্রত্যাশীরা হলেন- বর্তমান চেয়ারম্যান ও চরম্বা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মাষ্টার শফিকুর রহমান, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসহাব উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক সাইফুল আলম, আওয়ামী লীগ নেতা আলহাজ্ব মুছা কোম্পানী ও চরম্বা ইউনিয়ন তাঁতী লীগের সভাপতি মাওলানা হেলাল উদ্দিন।

চুনতি ইউনিয়নে মনোনয়ন প্রত্যাশীরা হলেন- বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য জয়নুল আবেদীন জনু, উপজেলা মৎস্যজীবি লীগের সভাপতি আনিস উল্লাহ, উপজেলা যুবলীগের সিনিয়র যুগ্ম আহবায়ক ফজলে এলাহী আরজু ও উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক সাজ্জাদ হোসাইন মিনহাজ।

পদুয়া ইউনিয়নে মনোনয়ন প্রত্যাশীরা হলেন- লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য নুরুল হক কন্ট্রাক্টর, উপজেলা তাঁতী লীগের সিনিয়র যুগ্ম আহবায়ক রাশেদুল ইসলাম চৌধুরী, উপজেলা আওয়ামী মৎস্যজীবি লীগের সহ-সভাপতি আকতার কামাল পারভেজ, উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি হারুনুর রশিদ, আকতার হোসেন ফরিদ, আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য লিটু দাশ বাবলু, উপজেলা তাঁতী লীগের সদস্য সচিব জাহাঙ্গীর আলম ও আওয়ামী লীগ নেতা নুরুল আবছার।

এ তৃণমূল বর্ধিত সভায় উপজেলা আওয়ামী লীগের সকল কর্মকর্তা ও সদস্যবৃন্দ, উপজেলাধীন ইউনিয়ন সমূহের আওয়ামী লীগ সভাপতি ও সাধারণ সম্পাদক, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন। ##

আরো পড়ুন