বুধবার, ২০ অক্টোবর ২০২১

লোহাগাড়ায় জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

প্রকাশিত : ৮:৪৮ পূর্বাহ্ন বুধবার, ২০ অক্টোবর ২০২১

 

নিজস্ব প্রতিবেদকঃ 

 

‘সবার জন্য প্রয়োজন, জন্ম ও মৃত্যুর পরপরই নিবন্ধন’ এই স্লোগানকে সামনে রেখে চট্টগ্রামের লোহাগাড়ায় জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালিত হয়েছে।

বুধবার সকাল ১০টায় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পাবলিক হল রুমে এ বিষয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) মুহাম্মদ আহসান হাবীব জিতু।

 

 

 

তিনি বলেন,রাষ্ট্রে দ্রুত নাগরিক সেবা প্রদান এবং গ্রহণের জন্য জন্ম ও মৃত্যু নিবন্ধন আবশ্যক। সকলের নিবন্ধন সম্পন্ন হলে তাৎক্ষণিক যেকোনো সেবা প্রদান সহজ হবে। ‘উন্নত দেশে পপুলেশন রেজিস্টার থাকে। এই রেজিস্টারে প্রত্যেক সিটিজেনের তথ্য থাকে। আমাদের দেশে এরকম প্রচেষ্টা শুরু হয়েছে। এ প্রচেষ্টার প্রথম ধাপ জন্ম ও মৃত্যু নিবন্ধন। মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। আমরা ডিজিটাল বাংলাদেশের প্রথম ধাপ অতিক্রম করছি বলেও তিনি জানান।

অনুষ্ঠানে উপস্হিত ছিলেন লোগাগাড়া উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মুহাম্মদ নুরুল ইসলাম, লোহাগাড়া সদর ইউপির চেয়ারম্যান আলহাজ্ব নুরুচ্ছাফা চৌধুরী,চুনতি ইউপির চেয়ারম্যান মুহাম্মদ জয়নুল আবেদীন জনু কোম্পানী,আধুনগর ইউপি চেয়ারম্যান মুহাম্মদ নাজিম উদ্দিন, চরম্বা ইউপি চেয়ারম্যান মুহাম্মদ শফিকুর রহমান,আমিরাবাদ ইউপি চেয়ারম্যান এসএম ইউনুচ,কলাউজান ইউপি চেয়ারম্যান এম.এ ওয়াহেদ,পুটিবিলা ইউপি চেয়ারম্যান হাজ্বী মুহাম্মদ ইউনুচসহ ইউপির সকল মেম্বার ও সংরক্ষিত আসনের মহিলা মেম্বারগণ উপস্হিত ছিলেন।

আরো পড়ুন