বুধবার, ২০ অক্টোবর ২০২১

শ্রীলঙ্কাকে হারিয়ে টেস্ট জিতল বাংলাদেশের যুবারা

প্রকাশিত : ১০:১২ পূর্বাহ্ন বুধবার, ২০ অক্টোবর ২০২১

স্পোর্টস ডেস্ক,দেশবাংলা ডটনেট

প্রথম ইনিংসে আশাজাগানিয়া ব্যাটিংয়ের পর দ্বিতীয় ইনিংসে বিপর্যয়। তবে প্রথম ইনিংসে করা বোলিংয়ের চেয়ে পরের ইনিংসের বোলিংটা হল দুর্দান্ত। তাতে শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে ১৩ রানে টেস্ট জিতে সিরিজ শুরু করেছে বাংলাদেশের যুবারা।

কলম্বোয় চারদিনের যুব টেস্টের প্রথম ইনিংসে ৩০৯ রানের সংগ্রহ গড়ে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। জবাবে নিজেদের প্রথম ইনিংসে ২৮৮ রানে গুটিয়ে যায় শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দল।

টাইগার যুবারা দ্বিতীয় ইনিংসে বিপর্যয়ে পড়ে গুটিয়ে যায় মাত্র ১১৫ রানে। প্রথম ইনিংস থেকে পাওয়া ২১ রানের লিড মিলিয়ে স্বাগতিকদের ১৩৬ রানের লক্ষ্য ছুঁড়ে দিতে পারে সফরকারী যুবারা। জবাব দিতে নেমে ১২৩ রানে অলআউট হয়ে যায় লঙ্কান যুবারা।

বাংলাদেশ প্রথম ইনিংসে তিনশ পেরোনো লক্ষ্য পায় তানজিদ ৪২, নাবিল ৪৫, অধিনায়ক তৌহিদ ৫৪, শামিম ৪৩ ও অমিতের ৬৪ রানে।

শ্রীলঙ্কা পৌনে তিনশ ছোঁয় দিনুশার সেঞ্চুরিতে। ওই ইনিংস থেকে রাকিবুল ও তৌহিদ ৩টি করে উইকেট তুলে নেন। ২টি করে উইকেট নেন শরিফুল ও শাহীন।

দ্বিতীয় ইনিংসে নেমে বাংলাদেশ নিয়মিত বিরতিতে উইকেট হারিয়েছে। দুই অঙ্ক ছুঁয়েছেন কেবল চার ব্যাটসম্যান। যার মধ্যে বিশের কোটা পেরিয়ে সর্বোচ্চ ৪২ রান এসেছে আকবর আলির ব্যাটে। দ্বিতীয় সর্বোচ্চ ১৯ আসে শামিমের থেকে।

ছোট রান তাড়া করতে নেমে লঙ্কানদের ছয় ব্যাটসম্যান দুঅঙ্কের কোটা পেরিয়েছেন। তবে কার্যকরী জুটি বা ম্যাচজয়ী ইনিংস গড়তে পারেননি কেউই।

শাহীন আলম ও রকিবুল হাসান ৩টি করে উইকেট নিয়ে জয়ের রাস্তা গড়েন। শরিফুল ও শামীম একটি করে উইকেট নিয়ে তাদের সঙ্গ দেন। বাকি দুই লঙ্কান যুবা রানআউটে কাটা পড়েন।

আরো পড়ুন