বুধবার, ২০ অক্টোবর ২০২১

কলাউজানে চেয়ারম্যান পদে নৌকার মনোনয়ন প্রত্যাশী সাবেক ছাত্রনেতা মোহাম্মদ ইয়াছিন

প্রকাশিত : ১০:৪৭ পূর্বাহ্ন বুধবার, ২০ অক্টোবর ২০২১

 

রায়হান সিকদারঃ

মোহাম্মদ ইয়াছিন।তার পিতা মৃত মাস্টার মুহাম্মদ আলী। তার বাড়ী চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার কলাউজান ইউনিয়নের উত্তর কলাউজান সিকদার পাড়ার আমিন বাড়ী। তিনি চট্টগ্রাম শহরে একজন সফল ব্যবসায়ী। মোহাম্মদ ইয়াছিন আগামী নির্বাচনে কলাউজান ইউপির চেয়ারম্যান পদে নৌকার প্রতীক নিয়ে নির্বাচন করার প্রত্যয় ব্যক্ত করেছেন।

জানা যায়, মুহাম্মদ ইয়াছিন ১৯৮১ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে বুকে ধারণ ও লালন করে ছাত্রলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত হয়েছিলেন। তখনকার সময়ে ছাত্রলীগ করার জন্য লোহাগাড়ায় লোকসংখ্যা খু্বই কম ছিল। ৪ জন মিলে ঐক্যে করে ছাত্রলীগ করেছেন তিনি । পরবর্তীতে তিনি আওয়ামী রাজনীতির সাথে সম্পৃক্ততা রয়েছেন। তিনি কলাউজানের মানুষের সেবা করতে চান, মানুষের সেবা করার প্রত্যয় নিয়ে আগামী নির্বাচনে তিনি চেয়ারম্যান পদে নৌকার প্রতীক নিয়ে নির্বাচন করতে চান। ইতিমধ্যে তিনি কলাউজানের বিভিন্ন এলাকায় প্রচার-প্রচারণা শুরু করে দিয়েছেন। প্রচার-প্রচারণায় মানুষের বুকভরা ভালবাসায় সিক্তও হচ্ছেন। তিনি একজন সফল ব্যবসায়ী।

চট্টগ্রাম শহর থেকে হঠাৎ করে গ্রামে কেন আসলেন? এমন এক প্রশ্নের জবাবে তিনি উক্ত প্রতিবেদককে জানান, আমি মানুষের সেবা করতে চাই। আমার পরিবার দীর্ঘদিন ধরে মানুষের সেবায় নিজেকে নিয়োজিত রেখেছিল। মানুষের বুক ভরা সাড়া পাচ্ছি । আমার মরহুম বাবা একজন প্রতিষ্ঠিত ব্যবসায়ী ছিলেন। পুরো দক্ষিণ চট্টগ্রামের মানুষ আমার বাবাকে চিনেন। চট্টগ্রাম শহরে দীর্ঘদিন ব্যবসায় করেছি,এবার গ্রামের মানুষকে সময় দিতে চাই। আমি এলাকার মানুষের সেবক হতে চাই।

আপনি( মুহাম্মদ ইয়াছিন) দলের কাছে নৌকা প্রতীক নিয়ে কতটুকু বিশ্বাসি? এমন এক প্রশ্নের জবাবে তিনি উক্ত প্রতিবেদক কে জানান, আমি সেই ১৯৮১ সালে জাতির পিতার আদর্শকে বুকে ধারণ ও লালন করে ছাত্রলীগ করেছি।দুঃসময়ে দলের জন্য কাজ করেছি। বর্তমানে আওয়ামী রাজনীতির সাথে সম্পৃক্ত রয়েছে । সাংবাদিক সাহেব আমি অনেক বেশী দলের কাছে বিশ্বাসী, দুঃসময়ে কথা বিবেচনা করে বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি,মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা আমাকে আগামী নির্বাচনে কলাউজানে নৌকার প্রতীক দিয়ে নির্বাচন করার সুযোগ দিবেন বলে তিনি দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছেন।

কলাউজান ইউপির চেয়ারম্যান পদপ্রার্থী মুহাম্মদ ইয়াছিন এলাকার সর্বস্তরের মানুষের দোয়া, সমর্থন ও সহযোগীতা কামনা করেছেন।

আরো পড়ুন