বুধবার, ২০ অক্টোবর ২০২১

নৌকার প্রতীক নিয়ে মনোননয় প্রত্যাশী সাগর বাবু,কলাউজানবাসীকে নিয়ে আমার স্বপ্ন

প্রকাশিত : ১০:৫৬ পূর্বাহ্ন বুধবার, ২০ অক্টোবর ২০২১

 

লোহাগাড়া(চট্টগ্রাম) প্রতিনিধিঃ

নিবাস দাশ সাগর। কলাউজান ইউনিয়নের উত্তর কলাউজান ১নং ওয়ার্ডস্হ এলাকায় এক সন্ভ্রান্ত পরিবারে তার জন্ম। তিনি একজন ক্রীড়াবিদ, সফল একজন রাজনীতিবিদ। আবার একজন পরোপকারী ও দানশীল ব্যক্তিত্ব।তিনি সনাতনী সম্প্রদায়ের এক নেতা। তবে তিনি নিজেকে সনাতনী সম্প্রদায়ের নেতা পরিচয় দিতে পছন্দ করেননা। তাদের পরিবারের রয়েছে একটা ঐহিত্য। নিবাস দাশ সাগর ছাত্র জীবনে ছাত্রলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত ছিলেন। বর্তমানে লোহাগাড়া উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। দীর্ঘ জীবন রাজনীতি সমাজনীতি, সমাজের মানুষের কল্যাণে কাজ করেছেন। বিগত উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নির্বাচনে হিন্দু, মুসলিম,বৌদ্ধসহ সকলের বুক ভরা ভালবাসা, আর্শিবাদ নিয়ে জনগণের গণরায়ে ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছিলেন।দায়িত্ব পালনে অন্যায়কে প্রশ্রয় দেইনি তিনি। তখন সময়ে তিনি মানুষের কল্যাণে এবং এলাকার রাস্তাঘাটসহ বিভিন্ন অবকাঠামোগত উন্নয়নে কাজ করে প্রশংসীত হয়েছেন। অপরদিকে, তার আরেকটা মানবসেবা প্রতিষ্ঠান রয়েছে। তার সহধর্মিণী ডাঃ শিল্পী দাশ। অত্যন্ত একজন জনপ্রিয় গাইনী চিকিৎসক। গাইনী বিশেষজ্ঞ ও সার্জন। মানবসেবা মানুষের দৌড়গোড়ায় পৌঁছে দিতে লোহাগাড়া জেনারেল হাসপাতাল প্রতিষ্ঠার উদ্যোগ নিয়েছেন। বর্তমানে তিনি হাসপাতালের প্রতিষ্ঠাতা উদ্যোক্তা পরিচালক।তিনি সনাতনী সম্প্রদায়ের সংগঠন লোহাগাড়া উপজেলা হিন্দু,বৌদ্ধ ও খ্রীষ্টান ঐক্য পরিষদের সভাপতি।

সাগর বাবু আগামী কলাউজান ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকার প্রতীক নিয়ে নির্বাচন করবেন বলে তার এলাকায় ও সর্বমহলে আলোচনা চলছে। এলাকার চায়ের দোকানে চায়ের কাপ হাতে নিয়ে মুরুব্বীরা ঝনঝনানি শুরু করে দিয়েছে।

তিনি তার কলাউজানের বিভিন্ন এলাকায় অসহায়, হত দরিদ্র ও প্রতিবন্ধী মানুষকে তার ব্যক্তিগত তহবিল হতে নগদ অর্থ প্রদান করে বেশ প্রশংশিত হয়েছেন।

নিবাস দাশ সাগরের সাথে আগামী কলাউজান ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে বেশ আলোচনা হয় দেখুন

প্রতিবেদকঃ আপনি(সাগর বাবু) কেন নির্বাচন করতে চান?
সাগর বাবুঃ সাংবাদিক সাহেব আসলে দেখেন আমি তো রাজনীতি করি,রাজনীতি মানেই সমাজনীতি, সমাজের অবহেলিত মানুষের পাশে থেকে কাজ করতে চাই।

প্রতিবেদকঃ বিভিন্ন এলাকায় শুনা যাচ্ছে , আপনি(সাগর বাবু) নৌকার প্রতীক নিয়ে নির্বাচন করতে চাচ্ছেন কেন?

সাগর বাবুঃ আমি দীর্ঘদিন ছাত্র রাজনীতি করেছি,বর্তমানে উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতির দায়িত্ব পালন করছি,আমি তো নৌকার দাবীদার।

প্রতিবেদকঃ আপনি তো একবারে উপজেলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন আবার কেন কলাউজানে জনপ্রতিনিধির কাজ করতে চান?

সাগর বাবুঃ জনপ্রতিনিধিত্ব সবখানে করা যায়। উপজেলা ভাইস চেয়ারম্যান হয়ে জনগণের যে অকুতোভয় ভালবাসা পেয়েছি তা ভুলার নয়।

প্রতিবেদকঃ আপনি (সাগর বাবু ঐতিহ্য পরিবারের সন্তান), আপনার সহধর্মীনি ডাঃ শিল্পী দাশ একজন গাইনী চিকিৎসক, আপনারা তো মানবসেবা মানুষের দৌড়গোড়ায় পৌঁছে দিতে লোহাগাড়া জেনারেল হাসপাতালের মাধ্যমে কাজ করে যাচ্ছেন,মানব সেবার পাশাপাশি জনপ্রতিনিধিত্ব করতে অাগ্রহী কেন?

সাগর বাবুঃ আপনি খুব সুন্দর প্রশ্ন করেছেন, ছোট ভাই(সাংবাদিক সাহেব)। আসলে দেখুন মানবসেবা এটা একটা মহৎ কাজ। আমার স্ত্রী ডাঃ শিল্পী অনেক রোগী বিনামুল্যে চিকিৎসা সেবা দিচ্ছেন। সেই সব স্যাম্বল ঔষধ থাকে, আমার স্ত্রী এগুলো বিক্রী করেনা। এই ঔষধ গুলো বছরের দুবারে দুভাগে এলাকায় অসহায় মানুষকে বিনামুল্যে বিতরণ করে থাকি। আমি এতেও মানুষের ব্যাপক ভালবাসা পেয়েছি , এজন্য চেয়ারম্যান পদে নির্বাচন করে মানুষের পাশে থাকতে চাই।

প্রতিবেদকঃ আপনি(সাগর বাবু) কলাউজান নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থীতা হচ্ছেন কেন?

সাগর বাবুঃ আসলে দেখেন দীর্ঘদিন ধরে উপলদ্ধি করছি, কলাউজানের মুরুব্বী,যুবকরা আমাকে প্রানপন ভালবাসা দেখিয়েছে। জনগণ আমার প্রান,কলাউজানের সর্বস্তরের মানুষ আমাকে ভালবাসে।তারা
আমার ভালবাসা। তাই নির্বাচনে অংশগ্রহণ করবো সকলের আর্শিবাদ নিয়ে।

প্রতিবেদকঃ আপনি (সাগর বাবু) নৌকার মনোনয় প্রত্যাশী?

সাগর বাবুঃহে আমি নৌকার মনোনয়ন প্রত্যাশী, আমি যেহেতু দীর্ঘ জীবন আওয়ামী রাজনীতির সাথে সম্পৃক্ত। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে বুকে ধারণ করে রাজনীতির করে যাচ্ছি।

প্রতিবেদকঃ দল আপনাকে মনোনয়ন দিবেন কিনা? কতটুকু আশাবাদী?

সাগর বাবুঃ আমি আওয়ামীলীগের একজন কর্মী হিসেবে বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি , মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার কাছে অনেক বেশী আশাবাদি, প্রিয় নেত্রী আমাকে কলাউজান ইউপির নির্বাচনে নৌকার প্রতীক দিয়ে নির্বাচন করার সুযোগ করে দিবেন।

পরিশেষে আপনাকে অসংখ্য ধন্যবাদ সাংবাদিক সাহেব।

আরো পড়ুন