বুধবার, ২০ অক্টোবর ২০২১

পদুয়ায় খালের পাড় থেকে বৃদ্ধের লাশ উদ্ধার

প্রকাশিত : ১০:৫১ পূর্বাহ্ন বুধবার, ২০ অক্টোবর ২০২১

 

লোহাগাড়া প্রতিনিধিঃ

চট্টগ্রামের লোহাগাড়ায় মেঘনাথ  দে (৭৭ ) নামে এক বৃদ্ধের লাশ উদ্ধার করেছে থানা পুলিশ।

মঙ্গলবার ( ২১ সেপ্টেম্বর ) সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে উপজেলার জঙ্গল পদুয়া আশ্রয়ণ প্রকল্পের খালের পাড়ে আনন্দ পাড়া এলাকায় তার লাশটি উদ্ধার করা হয়।

মেঘনাথ দে ওই এলাকার অনঙ্গ মোহন দের পুত্র। পদুয়া ইউনিয়নের চেয়ারম্যান মো: জহির উদ্দিন এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, স্থানীয়রা বিষয়টি জানালে আমি সাথে সাথে পুলিশ খবর দিয়। ঘটনাস্থলে পুলিশ পৌঁছাচ্ছে।

নিহত বৃদ্ধের প্রথম পুত্র তপন দে জানান,গত পরিবারের থেকে নিঁখোজ রয়েছে। এরপর থেকে আমার বাবাকে অনেক খোঁজাখুঁজি করে পায়নি। পরে স্হানীয় লোকজন খবর দিলে খালপাড় এলাকায় আমার বাবার মৃতদেহ দেখতে পাই।

খবর পেয়ে ঘটনাস্হল পরিদর্শন করেন সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ জাকারিয়া রহমান জিকু,লোহাগাড়া থানার ওসি জাকের হোসাইন মাহমুদ ও থানার সেকেন্ড অফিসার এসআই যুযুৎসু যশ চাকমা।

লোহাগাড়া থানার ওসি জাকের হোসাইন মাহমুদ জানান,খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। খালের পাড়ে বাড়ির ধারে লাশটি পাওয়া যায়৷ তবে, লাশের গায়ে কোন আঘাতের চিহ্ন নেই, তবে মুখে একটু পচন ধরেছে। আমরা পরিবারের সাথে কথা বলেছি। স্বজনেরা আমাদেরকে জানিয়েছেন,কিছুদিন পুর্বে সে নিঁখোজ ছিল। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে। এ বিষয়ে আইনানুগ ব্যবস্হা নেওয়া হবে বলেও তিনি জানান।

লোহাগাড়া উপজেলা মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার আবাদুল হামিদ বেঙ্গল জানান, মেঘনাদ তালিকাভুক্ত না হলেও সে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছে।

সর্বশেষ ২০১৭ সালে মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই কমিটি মেঘনাদকে ‘ক’ তালিকাভুক্ত করে কাগজপত্র মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়ে প্রেরণ করা হয়। কিন্তু মেঘনাদ সরকারি তালিকাভুক্ত মুক্তিযুদ্ধো হয়নি।

আরো পড়ুন