বুধবার, ২০ অক্টোবর ২০২১

আধুনগরের প্রতিপক্ষের হামলায় এক শ্রমিক গুরুত্বর আহত

প্রকাশিত : ১০:২৩ পূর্বাহ্ন বুধবার, ২০ অক্টোবর ২০২১

 

লোহাগাড়া প্রতিনিধিঃ

চট্টগ্রামের লোহাগাড়ায় জায়গায় জমির বিরোধের জের ধরে জমিতে কাজ করতে গিয়ে প্রতিপক্ষের হামলার শিকার হয়েছে নুর হোসেন ( ৬০) নামে এক শ্রমিক।

সোমবার ( ২০ সেপ্টেম্বর) সকালে উপজেলার আধুনগর ইউনিয়ন দক্ষিণ হরিনা মাঝির পাড়ায় এঘটনা ঘটে ।

স্থানীয় ইউপি সদস্য মাওলানা ওসমান গনী জানান, মাহফুজ ও অনিছের মধ্যে দীর্ঘদিন ধরে জমির বিরোধের জেরে এই ঘটনা।

গুরুতর আহত অবস্থায় নুর হোসনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে৷ আহত নুর হোসেন একই এলাকার মোস্তাফিজুর রহমানের পুত্র।

এ ঘটনায় একইদিন আহত নুর হোসেন ছোটভাই মোহাম্মদ হোসেন বাদী হয়ে ওই এলাকার মৃত আবদুল অদুদের পুত্র আনিছুর রহমান(৪৮), ফরিদ আহম্মদ(৫০), আনিছুর রহমানের পুত্র মোঃ রবি(২১), আনিছুর রহমানের স্ত্রী রেশমি আকতার কলি(৪০), ফরিদ আহমদের স্ত্রী সেলিনা আকতার(৪৫), মৃত আবদুল মতলবের পুত্র আহম্মদ কবির(৫০) ও ফরিদ আহমদের কন্যা তৈয়বা আকতার(২০)সহ ৩/৪জনকে বিবাদী করে লোহাগাড়া থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সূত্রে প্রকাশ, আধুনগর দক্ষিণ হরিণা মাঝির পাড়ার একটি জমি নিয়ে আগে থেকে জমি নিয়ে আনিছ গং এর সাথে বিরোধ ছিল মাহফুজের। সকালে মাহফুজের জমিতে কাজ করতে যান শ্রমিক নুর হোসেন।

এসময় অভিযুক্তরা এসে অতর্কিত দেশীয় লাঠি সোঠা ও দা নিয়ে শ্রমিক নুর হোসেনের উপর হামলা চালায়।

হামলায় গুরুতর নুর হোসনকে স্থানীয় উদ্ধার করে আশংকাজনক অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

তবে অভিযুক্ত আনিছুর রহমান মুঠোফোনে উক্ত প্রতিবেদককে বলেন, প্রতিপক্ষরা উল্টো আমাদের হামলা চালিয়েছে। তাদের হামলায় আহত হয়ে বর্তমানে আমরা চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছি। আমিও ষড়ষন্ত্রের শিকার।

লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) জাকের হোসাইন মাহমুদ মুঠোফোনে উক্ত প্রতিবেদককে জানান, নুর হোসেনের নামে এক শ্রমিককে মারধরের ঘটনায় লোহাগাড়া থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। ঘটনার খবর পেয়ে ঘটনাস্হলে এসআই সামশুদ্দৌহার নেতৃত্বে একটি পুলিশ টিম পাঠানো হয়েছে। এ ব্যাপারে তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্হা নেওয়া হবে বলেও তিনি জানান।

আরো পড়ুন