বুধবার, ২০ অক্টোবর ২০২১

এক অদম্য,জনবান্ধব ইউএনও জিতু, দক্ষ পিআইও শাওন

প্রকাশিত : ৯:৩৬ পূর্বাহ্ন বুধবার, ২০ অক্টোবর ২০২১

 

রায়হান সিকদার,লোহাগাড়া(চট্টগ্রাম) প্রতিনিধিঃ

মোঃ আহসান হাবীব জিতু। লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার হিসেবে গেল বছরের ৮ অক্টোবর যোগদান করেন। তিনি কাজ করতে ভালবাসেন। কাজেই তিনি বিশ্বাসি। সরকারী কর্মকর্তা হিসেবে জনগণের মাঝে সঠিক সেবা পৌঁছে দিতে তিনি বদ্ধ পরিকর।

অপরদিকে, মোঃ মাহবুব আলম শাওন ভুঁইয়া। গেল বছরের জুলাই মাসে তিনি লোহাগাড়ায় প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা(পিআইও) হিসেবে যোগদান করেছেন। তিনিও কাজে বিশ্বাসি।

জানা যায়, ইউএনও মুহাম্মদ আহসান হাবীব জিতু যোগদান করার পর থেকে এলাকার উন্নয়নে বিভিন্ন শিক্ষা,ক্রীড়া, সংস্কৃতিসহ নানা উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। কর্মের তার পরিচয়।

চট্টগ্রাম জেলা প্রশাসক, চট্টগ্রাম-১৫ সাতকানিয়া-লোহাগাড়া আসনের মাননীয় সাংসদ প্রফেসর ড.আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী এমপির পরামর্শে ইউএনও আহসান হাবীব জিতু ও পিআইও মাহবুব আলম শাওন ভুঁইয়া বিভিন্ন উন্নয়ন প্রকল্পগুলো কার্যক্রম সঠিকভাবে করে যাচ্ছেন।

এক অদম্য ও মানবিক যোদ্ধা, জনবান্ধব ইউএনও জিতু। করোনাকালীন সময়ে কঠিন দুর্যোগময় মুহুর্তে জনগণকে বাঁচাতে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য সচেতনতামূলক কার্যক্রম,মাস্ক ও সামাজিক দূরত্ব নিশ্চিতকরন এবং সরকারী নির্দেশনা বাস্তবায়নে কাজ করে যাচ্ছেন।উপজেলা প্রশাসনের সকল কর্মকর্তা,উপজেলা স্বাস্থ্য বিভাগ,থানা পুলিশ,জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃৃবৃন্দ,সাংবাদিকবৃন্দ,সুধী সমাজ ও কর্মচারীদেরকে সাথে নিয়ে সমন্বয় করে কাজ করেন ইউএনও জিতু।

ইতিমধ্যে জনবান্ধব ইউএনও হিসেবে তার কাজে প্রশংসীত হয়েছেন সর্বমহলে। অপরদিকে, পিআইও শাওন দক্ষ পিআইও হিসেবেও প্রশংসিত হয়েছেন।

সার্বক্ষণিক ছুটে চলা আর মানুষের পাশে দাঁড়ানোর চিন্তা আর জনস্বার্থে সৃজনশীল ও ব্যতিক্রমী কিছু করার প্রয়াসে বদ্ধপরিকর।

ইউএনও জিতু ও পিআইও শাওন লোহাগাড়ার বিভিন্ন প্রকল্পে উন্নয়নমুলক কর্মকান্ডে সমন্বয় করে কাজ করে যাচ্ছেন।
জনমনে তাদের প্রতি তৈরী হয়েছে আস্থা ও বিশ্বাস এবং ভালবাসা।

ইতিমধ্যে তারা দু`জনের বিচক্ষণতা ও দূরদর্শিতার কারণে আশ্রয়ণ প্রকল্পের আওতায় মাননীয় প্রধানমন্ত্রীর উপহার স্বরুপ স্বপ্নের ঠিকানা ১৮০টি নির্মাণ কাজ করে উপকারভোগীদের কাছে হস্তান্তর করেছেন।

পিআইও মুহাম্মদ মাহবুব আলম শাওন ভুঁইয়া জানান,আসলে আমরা সরকারী কর্মকর্তা। একটা উপজেলা আমরা কাজ করলে জনপ্রতিনিধি,সাংবাদিক,রাজনৈতিক নেতৃবৃন্দের সাথে সম্পর্ক তৈরী হয়। লোহাগাড়ায় যোগদান করার পর থেকে মাননীয় এমপি মহোদয় ও ইউএনও মহোদয়সহ সংশ্লিষ্ঠ সকলের পরামর্শক্রমে বিভিন্ন এলাকায় উন্নয়নমুলক কর্মকান্ডগুলোর কার্যক্রম চালিয়ে যাচ্ছি।

ইউএনও মোঃ আহসান হাবীব জিতু উক্ত প্রতিবেদক কে জানান,প্রজাতন্ত্রের একজন কর্মচারী হিসেবে চেষ্টা করে যাচ্ছি সকলকে সম্পৃক্ত করে কাজ করার জন্য। চেষ্টা করি মানুষের উপকার করার জন্য। করোনার কঠিন মুহুর্তে নানামুখী পদক্ষেপ গ্রহণ করে যাতে  উপজেলার সকলের জন্য সুস্থ,সুন্দর ও শান্তিপূর্ণ পরিবেশ নিশ্চিত করতে কাজ করার চেষ্ঠা করেছি।মাননীয় ডিসি স্যার,মাননীয় এমপি মহোদয়ের পরামর্শে উপজেলার বিভিন্ন এলাকার উন্নয়নমুলক কর্মকান্ড ও প্রকল্পে আমি ও পিআইও সমন্বয়ন করে কাজ করে যাওয়ার চেষ্ঠা করে যাচ্ছি।

 

আরো পড়ুন