বুধবার, ২০ অক্টোবর ২০২১

কলাউজানে নৌকার মনোনয়ন প্রত্যাশী লায়ন মিন্টু দাশ

প্রকাশিত : ১০:৫৪ পূর্বাহ্ন বুধবার, ২০ অক্টোবর ২০২১

 

নিজস্ব প্রতিবেদকঃ

 

লায়ন মিন্টু দাশ। তার পিতার নাম স্বর্গীয় ননী গোপাল দাশ। তিনি চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার কলাউজান ইউনিয়নের উত্তর কলাউজান ৩নং ওয়ার্ডসহ রাবারড্যাম নলম্বর বাড়ীর এক সন্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেছেন।

লায়ন মিন্টু দাশ কলাউজান ইউপির নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচন করবেন বলে ঘোষণা দিয়েছেন।

১৯৮৯ সালে স্বৈরাচারী এরশাদ পতনের আন্দোলনে তিনি ছাত্রলীগের রাজনীতির মাধ্যমে চট্টগ্রাম মহানগরে বিভিন্ন আন্দোলন সংগ্রামে অংশগ্রহণ করেছেন। তিনি পরবর্তীতে দীর্ঘদিন ধরে আওয়ামীলীগের রাজনীতির সাথে সম্পৃক্ততা রয়েছেন। তিনি একজন তার এলাকায় দানশীল ও সমাজসেবক ব্যক্তি হিসেবে বেশ পরিচিত। জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ ও লালন করে আওয়ামী রাজনীতির সাথে জড়িত রয়েছেন। তিনি চট্টগ্রাম মহানগরের বিভিন্ন পূজা মন্ডপে এবং বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে জড়িত আছেন। তিনি চট্টগ্রামের একজন সফল ব্যবসায়ী।

লায়ন মিন্টু দাশ করোনাকালীন সময়ের কঠিন দুর্যোগময় মুহুর্তে কলাউজানের বিভিন্ন এলাকার অসহায় ও দুঃস্হ মানুষের ঘরে ঘরে নগদ অর্থ ও ত্রাণ সহায়তা পৌঁছে দিয়েছেন। এতে তিনি বেশ প্রশংসীত হয়েছেন পুরো এলাকায়। মানুষের এমন ভালবাসায় তিনি মুখরিত হয়ে আগামী কলাউজান ইউপির নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচন করার সিদ্ধান্ত নিয়েছেন।তিনি নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করতে চান। ইতিমধ্যে বিভিন্ন চায়ের দোকানে তার প্রচারণা চলছে, চা খেয়ে এলাকার মুরুব্বীরা তার প্রশংসা ও আলাপটাই যেন মুখরিত।

এলাকার এক বৃদ্ধা হাসেম মিয়া জানান, মিন্টু বাবু ভাল মানুষ।তাকে আগামী নির্বাচনে চেয়ারম্যান পদে আমরা দেখতে চাই।

এলাকার নাথ পাড়ার বাসিন্দা বন্দনা নাথ জানান, আমাদের মিন্টু বাবু খুব ভাল। করোনাকালীন সময়ে মিন্টু বাবু আমাদেরকে অনেক সহায়তা করেছেন। এখনো তিনি আমাদের মতো গরীব মানুষের পাশে থাকেন। আমরা তাকে চেয়ারম্যান হিসেবে পেলে উপকৃত হবো। সৃষ্টিকর্তা মিন্টু কে চেয়ারম্যান হিসেবে জয়ী করে আমাদের মুখে হাসি ফোঁটাবেন।

কলাউজানের নৌকার মনোনয়ন প্রত্যাশী, চেয়ারম্যান পদপ্রার্থী লায়ন মিন্টু দাশের সাথে আলাপ হয় বিভিন্ন বিষয় নিয়ে।

আপনি লায়ন মিন্টু দাশ কেন কলাউজান ইউপি নির্বাচন করতে চান এক প্রশ্নের জবাবে তিনি জানান, সাংবাদিক ভাই, আমি একজন ব্যবসায়ী, দীর্ঘদিন ধরে আওয়ামী রাজনীতির সাথে জড়িত রয়েছি। রাজনীতি মানেই সমাজনীতি।সমাজের মানুষ আমাকে অনেক ভালবাসে। সর্বজনের ভালবাসা নিজ চোখে দেখে আমি আর্ভিভূত হয়েছি। আমি কলাউজানবাসীর সেবা করতে চাই, সৃষ্টিকর্তার কৃপা নিয়ে কলাউজান চেয়ারম্যান পদে নির্বাচন করব।

আপনি মিন্টু দাশ নৌকার মনোননয় ব্যাপারে কতটুকু আশাবাদী? এমন এক প্রশ্নের জবাবে তিনি উক্ত প্রতিবেদককে বলেন,কলাউজানবাসী আমার প্রান। তারা আমাকে অনেক ভালবাসা। তাদের ভালবাসা নিয়েই তো আমার অগ্রগতি। আমি মাননীয় প্রধানমন্ত্রী, দলের সভাপতি, মমতাময়ী মা, জননেত্রী শেখ হাসিনার কাছে অনেক বেশী আশাবাদি,তিনি আমাকে কলাউজানের মানুষের সেবা করতে, দুঃখী মানুষের মুখে হাসি ফোঁটাতে আগামী নির্বাচনে নৌকার প্রতীক নিয়ে নির্বাচন করার সুযোগ করে দিবেন বলে তিনি দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

কলাউজান ইউপির চেয়ারম্যান পদপ্রার্থী লায়ন মিন্টু দাশ এলাকার সর্বস্তরের মানুষের আর্শিবাদ, সমর্থন ও সহযোগীতা কামনা করেছেন।

 

আরো পড়ুন