বুধবার, ২০ অক্টোবর ২০২১

বার আউলিয়া ডিগ্রী কলেজকে মানুষ গড়ার কারখানা হিসেবে পরিণত করা হবেঃ আমিনুল ইসলাম

প্রকাশিত : ১০:০৮ পূর্বাহ্ন বুধবার, ২০ অক্টোবর ২০২১

 

রায়হান সিকদার,লোহাগাড়া(চট্টগ্রাম) প্রতিনিধিঃ

শিক্ষার্থীদেরকে আদর্শিক শিক্ষায় শিক্ষিত হওয়ার আহব্বান জানিয়েছেন, বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম। শিক্ষকদেরকে বিরিক্তবোধ না করে শিক্ষার্থীদেরকে উপযুক্ত করে গড়ে তুলতে হবে বলেন। তিনি আরও বলেন, আমিনুল ইসলাম বক্তব্যে আরো বলেন কলেজের সার্বিক উন্নতির জন্য শিক্ষক শিক্ষার্থীসহ সংশ্লিষ্ট সকলকে এক সাথে কাজ করতে হলে জীবনে মননে নিজেকে চিনতে হবে। আত্মসমালোচনা করতে হবে আত্মশুদ্ধির জন্য। মানুষ ভুল করতে পারে, তবে সে ভুল থেকে শিক্ষা নিয়ে নিজেকে শুদ্ধ করতে হবে। সংশোধন করতে হবে। অবশেষে তিনি বলেন বার আউলিয়া বিশ্ববিদ্যালয় কলেজকে উপযুক্ত মানুষ গড়ার প্রতিষ্ঠানে পরিণত করা হবে।

১৮সেপ্টম্বর শনিবার লোহাগাড়াস্থ বার আউলিয়া বিশ্ববিদ্যালয় কলেজের উদ্যোগে কলেজের হল রুমে অনুষ্ঠিত এক সংবর্ধনা সভায় সংবর্ধিত অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো তুলে ধরেন।

 

 

সভায় সভাপতিত্ব করেন কলেজ অধ্যক্ষ মো: ফয়েজ উল্ল্যাহ চৌধুরী।

কলেজ হলে আয়োজিত এ সংবর্ধনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বিশেষ অতিথি এড. হুমায়ন কবির রাসেল, লোহাগাড়া উপজেলা আওয়ামীলীগ সভাপতি খোরশেদ আলম চৌধুরী,উপজেলা আওয়ামীলীগের যুব ও ক্রীড়া সম্পাদক মোজাহেদ কায়ছার, অধ্যাপক স্বপন কুমার মজুমদার, অধ্যাপক বিরেন্দ্র দেব নাথ, অধ্যাপক স্বপন কুমার চৌধুরী, উত্তর আমিরাবাদ এম.বি উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মিয়া মোহাম্মদ শাহাজাহান বিন আবদুল আজিজ ও বার আউলিয়া বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগ সভাপতি আরিফুল ইসলাম প্রমুখ।

এ সংবর্ধনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাংবাদিক আবদুল হাকিম চৌধুরী, লোহাগাড়া প্রেস ক্লাব সভাপতি আওয়ামীলীগ নেতা নুরুল ইসলাম, লোহাগাড়া উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান শ্রী নিবাস দাশ সাগর।

এ ছাড়াও লোহাগাড়া উপজেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক সাংবাদিক আবুল কালাম আজাদ, দপ্তর সম্পাদক তৈয়বুল হক বেদার, উপ দপ্তর সম্পাদক এম.এস মামুন,কার্যনির্বাহী সদস্য আলহাজ্ব মামুনুর রশিদ চৌধুরী মামুন, চুনতি ইউপি চেয়ারম্যান জয়নাল আবেদীন, চরম্বা ইউপি চেয়ারম্যান মাষ্টার শফিকুর রহমান, আমিরাবাদ ইউপি চেয়ারম্যান এস.এম ইউনুচ, মামুনুর রশিদ চৌধুরী, লোহাগাড়া ইউনিয়নের সভাপতি জসিম উদ্দিন ও সাধারণ সম্পাদক হেফাজত উল্ল্যাহ সিকদার,উপজেলা যুবলীগের সদস্য নাজমুল হাসান টিপু, চরম্বা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আছহাব উদ্দিন, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ন আহবায়ক মুুহাম্মদ আবছার উদ্দিন,উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ন আহবায়ক একেএম পারভেজ, দক্ষিণ জেলা ছাত্রলীগের সহ-সভাপতি রেহান পারভেজ চৌধুরী,আপ্যায়ন সম্পাদক রানা বড়ুয়া, ছাত্রলীগ নেতা জিহানসহ অন্যান্য নেত্রীবৃন্দ।

উল্লেখ্য,কেন্দ্রীয় আওয়ামীলীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলামকে সভাপতি করে সম্প্রতি ঘোষণা করা হয় লোহাগাড়াস্থ বার আউলিয়া বিশ্ববিদ্যালয় কলেজ পরিচালনা পরিষদের এডহক কমিটি। এ উপলক্ষে উক্ত সংবর্ধনা সভার আয়োজন করেন কলেজ কর্তৃপক্ষ।

সংবর্ধনা সভায় কলেজের শিক্ষক শিক্ষিকা ও শিক্ষার্থীসহ এলাকার গণ্যমান্য ব্যাক্তিগণ অংশগ্রহন করেন।

আরো পড়ুন