বুধবার, ২০ অক্টোবর ২০২১

পবিত্র কোরআনের শিক্ষায় জীবন গড়ে তুলে শিক্ষার্থীরা আদর্শ মানুষ হিসাবে আলো ছড়াবেঃ এম. এ কাসেম

প্রকাশিত : ১০:৪৯ পূর্বাহ্ন বুধবার, ২০ অক্টোবর ২০২১

 

নিজস্ব প্রতিবেদকঃ

 

 

হযরত খাদিজাতুল কুবরা (রাঃ) হেফজখানা ও এতিমখানার প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, লোহাগাড়া মা`মনি হাসপাতালের প্রতিষ্ঠাতা পরিচালক, সমাজসেবক ও শিক্ষানুরাগী আলহাজ্ব এম.এ কাসেম বলেছেন, ইহকাল ও পরকালের মুক্তির জন্য ইসলামী জ্ঞানের বিকল্প নেই এ প্রতিষ্ঠান থেকে বের হওয়া নবীব হাফেজ বৃন্দ পবিত্র কোরআনের শিক্ষায় জীবন গড়ে সমাজের আদর্শ মানুষ হিসাবে আলো ছড়াবে।
তারা সমাজের সকল কুসংস্কার রোদে ও ইসলামী শরীয়াহ মোতাবেক জীবন গড়তে অনুপ্রেরণা জোগাবে। অরাজনৈতিক এই শিক্ষা প্রতিষ্ঠানটি নতুন প্রজন্মকে দ্বীনী শিক্ষায় বেশ ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

৭ সেপ্টেম্বর সকালে লোহাগাড়া উপজেলার পদুয়া ইউনিয়নের বাগমুয়া গ্রামে অবস্থিত হযরত খাদিজাতুল কুবরা (রাঃ) হেফজখানা এবং এতিমখানা ৪জন হাফেজ শিক্ষার্থীদের কে পাগড়ি প্রদান অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো তুলে ধরেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাগমুয়া জামে মসজিদের খতিব ও পেশ ঈমাম মাওলানা কামাল উদ্দীন।

বিশেষ অতিথি ছিলেন প্রতিষ্ঠানের ভাইস চেয়ারম্যান সমাজসেবী ফরিদা ফারিয়া ইয়াসমিন, প্রিন্সিপাল মাওলানা নুরুল আজিম, হোস্টেল সুপার মাওলানা জাহাঙ্গীর।

অনুষ্ঠান সঞ্চালনা করেন লোহাগাড়া প্রেস ক্লাবের কার্যনির্বাহী সদস্য মোঃ আতাউর রহমান মাসুদ।

উল্লেখ্য,হেফাজখানা ও এতিমখানায় ৪জন শিক্ষার্থী কৃতিত্বের সাথে হেফজ শেষ করে পাগড়ী ও নগদ অর্থ গ্রহন করেছেন হাফেজ আবদুল ওয়াহেদ, হাফেজ মোঃ তাহাসিন,হাফেজ মোঃ শাহাদত,হাফেজ মোঃ হাসান।
হেফজ একং নাজেরা বিভাগে কৃতিত্ব অর্জন করায় ১২জনকে পুরুষ্কার প্রদান করেন উপস্হিত সকল অতিথিবৃন্দরা।

আরো পড়ুন