শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১

লোহাগাড়ায় জালালী মাল্টিপারপাসের চেয়ারম্যান আব্বাস গ্রাহকদের কোটি টাকা নিয়ে উধাও

প্রকাশিত : ১১:২১ অপরাহ্ন শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১

লোহাগাড়া অফিসঃ
লোহাগাড়ায় জালালী মাল্টিপারপাস কো-অপারেটিভ লিঃ’র চেয়ারম্যান আব্বাস উদ্দিন প্রকাশ সরওয়ার গ্রাহকের কাছ বড় ধরণের লাভের আশা দেখিয়ে এক কোটি টাকা নিয়ে ধরে উধাও হয়ে গেছে অভিযোগ পাওয়া গেছে। কো-অপারেটিভের ১৩ গ্রাহক আব্বাস উদ্দিন,তার স্ত্রী রোজিনা আক্তার রোজি, তার সমন্দী জাহাঙ্গীর আলম,শ্যালক আর কলাউজানের মোঃ জাহাঙ্গীর আলম, মোঃ আরফাত ও তার নিকটতম আত্নীয় বিবাদী করে গত ২ সেপ্টেম্বর লোহাগাড়া থানায় পৃথক পৃথকভাবে লিখিত অভিযোগ করেছেন।।অভিযোগকারীরা হলেন যথাক্রমে সাতকানিয়ার চিববাড়ি এলাকার মোঃ মঞ্জুরুল হক, লোহাগাড়া সদরের বিল্লাপাড়ার শাকিলা বেগম, পদুয়ার মঞ্জুরা বেগম, লোহাগাড়া বটতলী হাজী বদিউর মার্কেটের ব্যবসায়ী মোঃ ইদ্রিছ, মোঃ জাহাঙ্গীর, সাতকানিয়ার গারাঙ্গিয়া গ্রামের নয়ন সিকদার পাড়ার আবদুর রহিম, পদুয়া বেপারী পাড়ার হাজেরা বেগম, শাহিন আক্তার, সাতকানিয়া ছদাহা এলাকার ফাতেমা বেগম, লোহাগাড়া ৭নং ওয়ার্ডের শাকেরা বেগম, লোহাগাড়া ইউনিয়নের বিল্লা পাড়ার আমেনা বেগম, আবু আহমদ, মল্লিক ছোবহান আলী সিকদার পাড়ার নুরুল আবছার প্রমুখ।অভিযোগ সুত্রে প্রকাশ, অভিযোগকারীরাসহ বিভিন্ন গ্রাহকের কাছে আব্বাস উদ্দিন লাভের প্রলোভন দেখিয়ে মোটা অংকের টাকা আদায় করেন। তবে গত কয়েক মাস আগে তিনি বিনিয়োগকারীদেরকে নানাভাবে প্রতারণা করেন এবং টাকা ফেরত চাইলে প্রাণনাশের হুমকী দেন। পরে এক পর্যায়ে অফিসে তালা লাগিয়ে লাপাত্তা হয়ে যান। আব্বাস উদ্দিন প্রকাশ সরওয়ার লোহাগাড়া সদর ইউপির সরকার পাড়ার মৃত মোস্তাক আহমদের পুত্র জানা গেছে।
লোহাগাড়া সদর ইউপির মেম্বার মফিজুর রহমান উক্ত প্রতিবেদককে জানান, আব্বাস জালালী মাল্টিপারপাসের নামে লাভের প্রলোভন দেখিয়ে আমার বড় ভাই,খালাত বোন ও মামাত বোনের কাছ থেকে বিভিন্ন লোভ দেখিয়ে ২০লক্ষ টাকার মত হাতিয়ে নিয়েছে।
তিনি সংশ্লিষ্ট প্রশাসনের কাছে আব্বাসকে আইনের আওতায় আনার জন্য জোর দাবী জানান।
লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ মোঃ সাইফুল ইসলাম সাংবাদিকদের জানিয়েছেন, অভিযোগ হাতে পেয়েছি।এ বিষয়ে তদন্ত চলছে। প্রয়োজনীয় তদন্ত সাপেক্ষে যথাযথ আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও তিনি জানান।
তবে,ভূক্তভোগীরা মনে করছেন, জালালী মাল্টিপারপাস’র চেয়ারম্যান আব্বাস উদ্দিন প্রকাশ সরওয়ার সম্ভবতঃ দেশের বাইরে চলে গেছেন। আত্মসাতের পরিমাণ কোটি টাকারও উর্ধ্বে হবে বলে তারা মন্তব্য করছেন। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আব্বাসসহ জড়িতদের আইনের আওতায় আনার জোর দাবী জানিয়েছেন ভুক্তভোগীরা।অন্যদিকে,অভিযুক্ত আব্বাস উদ্দিনের সাথে যোগাযোগ করতে না পারায় তার বক্তব্যে নেওয়া সম্ভব হয়নি।

আরো পড়ুন