মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১

প্রবাসীরা কমপক্ষে চারকোটি ভোট নিয়ন্ত্রণ করে: ডা:বিদ্যুৎ বড়ুয়া

প্রকাশিত : ৪:১৮ পূর্বাহ্ন মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১

প্রবাস ডেস্ক,দেশবাংলা ডটনেট

এক কোটি বাঙালি প্রবাসীই বাংলাদেশের চার কোটি ভোটের নিয়ন্ত্রণ করে বলে জানিয়েছেন ইউরোপ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ডা. বিদ্যুৎ বড়ুয়া। সাবেক তুখোড় ছাত্রনেতা , সংগঠক একসময়ের ঢাকা মেডিকেল কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি এবং ডেনমার্ক আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এর দায়িত্ব পালন করছেন। আমাদের সাথে একান্ত সাক্ষাতকারে তিনি বলেন, প্রবাসীদের বাবা-মা,ভাই-বোন আত্মীয়স্বজন দেশে থাকে। তাদের সাথে প্রতিনিয়ত সুখ-দুঃখের আলাপ হয়। দেশে থাকা স্বজনরা মনে করেন,আমরা যেহেতু বাইরে থাকি তাই একটু বেশিই জানি। যে কারণে ভোটের আগে প্রবাসীরা যেভাবে নির্দেশনা দিবে সেভাবেই স্বজনরা ভোটাধিকার প্রয়োগ করে।

বর্তমান আওয়ামী লীগের সরকার প্রবাসীদের জন্য অনেক কিছু করেছে যেমন
১.প্রবাসীকল্যাণ ব্যাংক এর মাধ্যমে বিদেশগমনেচ্ছুদের সহজ কিস্তিতে ঋণ প্রদান
২. প্রবাসীদের মরদেহ প্রদানে সরকারের সহযোগিতা প্রদান
৩. বিদেশে নতুন দূতাবাস এর মাধ্যমে প্রবাসীদের নাগরিক সেবা প্রদান
৪. প্রবাসীরা দেশে ফেরত এর পর পেনশন প্রদান
৫. রেমিটেন্স পাঠাতে কোন চার্জ লাগবে না
এই বিষয়গুলো আমাদের বেশি বেশি প্রচার করতে হবে।
আগামী নির্বাচনে প্রবাসীদের করণীয় সম্মন্ধে প্রবাসী আওয়ামী লীগের নেতা বিদ্যুৎ বড়ুয়া বলেন,
১. প্রত্যেকেই নিজের এলাকার ( সংসদীয় আসনের ) উন্নয়নও এর প্রচার ফেসবুকে পোস্ট করতে হবে ২. আপনাদের ( প্রবাসীদের ) দ্বারা উপকৃত আত্বিয় স্বজন ও পরিচিতজনদের নৌকায় ভোট দিতে উৎসাহিত করতে হবে ৩. অপপ্রচার এর বিরুদ্ধে ফেসবুকে সঠিক তথ্য দিতে হবে ৪. সবাই যার যার সংসদীয় আসনে মনোযোগ দিতে হবে

এছাড়া তিনি বলেন , তৃণমূলের কর্মীদের প্রতি তিনি আহবান জানিয়ে বলেন ,আওয়ামী লীগ থেকে প্রার্থী হিসেবে কারো নাম ঘোষণার আগে আমাদের ব্যক্তিগত পছন্দ থাকতে পারে কিন্তু আওয়ামী লীগ সভানেত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা প্রার্থী হিসেবে কারো নাম ঘোষণা করলে সব দ্বিধাদ্বন্দ ফেলে নৌকার জয়ে কাজ করুন। মনে রাখবেন – ক্ষমতায় থাকতে না পারলে তৃণমূলের কৰ্মী-নেতারাই সবচেয়ে ক্ষতিগ্রন্ত হবেন ( ২০০১ মনে আছে )। প্রার্থী নয় , নৌকা মার্কার জন্য কাজ করে জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার প্রতি ঈমানী দায়িত্ব পালন করুন।
আসলে এছাড়া আমাদের সর্বক্ষত্রে আওয়ামী লীগের কর্মী নেতাদের ঐক্যবদ্ধ কাজের কোন বিকল্প নেই।
আমরা যদি ঐক্যবদ্ধ থাকি তাহলে এই নির্বাচনেও আওয়ামী লীগের বিজয় কেউ ঠেকাতে পারবে না।

আরো পড়ুন