বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১

কাজ্বী মাসুদ লোহাগাড়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) পদে যোগদান

প্রকাশিত : ৮:৫১ পূর্বাহ্ন বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১

রায়হান সিকদার,লোহাগাড়াঃ

চট্টগ্রামের লোহাগাড়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) পদে যোগদান করেছেন  চট্টগ্রাম মহানগরে ২০১৩ ও ২০১৪ সালে জামায়াত-শিবিরের তান্ডব ও সন্ত্রাস প্রতিরোধের অগ্রনায়ক,নির্ভিক পুলিশ পরিদর্শক কাজী মাসুদ ইবনে আনোয়ার। গত ১০ অক্টোবর বিকেলে তিনি নতুন কর্মস্থল লোহাগাড়া থানায় যোগদান করেছেন বলে জানা গেছে।

জানা গেছে, পুলিশের এই কর্মকর্তা কাজী মাসুদ ২০০৫ সালে বাংলাদেশ পুলিশ সার্ভিসে সরাসরি উপ-পরিদর্শক পদে যোগদান করে দেশের বিভিন্ন জেলা ও মহানগর পুলিশ ইউনিটে নিরলসভাবে দায়িত্ব পালন করেছেন। পেশাগত দায়িত্ব পালনে তিনি গুরুত্বপুর্ণ ভূমিকা রেখেছেন। বান্দরবান সদর থানায় পিএসআই হিসেবে যোগদানের মধ্য দিয়ে প্রথম পুলিশ জীবনের চাকুরি শুরু করেন তিনি। এরপর ফেনী সদর থানায় উপ-পরিদর্শক হিসেবে যোগদান করেন। পরে,তিনি সিএমপিতে বদলী হন। ২০১৩, ২০১৪ ও ২০১৫,১৬  সালে সিএমপি’র কোতোয়ালী ও বন্দর থানায় দায়িত্ব পালন করেন। ২০১৩ ও ২০১৪ সালে বিএনপি – জামায়াত ও শিবিরের সহিংসতা ও তান্ডব প্রতিরোধে অগ্রনী ভুমিকা রেখেছেন এসআই কাজী মাসুদ। পরে বিগত ২০১৬ সালের ৩ নভেম্বর পরিদর্শক হিসেবে পদোন্নতি পেয়ে পিবিআই কুমিল্লা জোনে বদলী হন।সেখান থেকে ২অক্টোবর চট্টগ্রাম জেলা পুলিশে বদলী হন। গত ৯ অক্টোবর লোহাগাড়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) পদে যোগদান করেন কাজী মাসুদ ইবনে আনোয়ার। তার বাড়ী

কক্সবাজার জেলার কুতুবদিয়া উপজেলার বড়ঘোপ ইউনিয়নে।তার পিতার নাম মৃত কাজ্বী নুরুল আনোয়ার। নবাগত পুলিশ পরিদর্শক(তদন্ত) কাজ্বী মাসুদ চট্টগ্রাম সরকারী সিটি বিশ্ববিদ্যালয় কলেজ ও চট্টগ্রাম বিশ্ববিদ্যলয়ে রাজনীতি বিজ্ঞান বিভাগ হতে সফলতার সাথে গ্র্যাজুয়েশন সম্পন্ন করেছেন।

নবাগত পুলিশের এই কর্মকর্তা লোহাগাড়াবাসীর কাছে সহযোগিতা কামনা করেছেন।

আরো পড়ুন