শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১

লোহাগাড়া বটতলী মোটর স্টেশনে পরিষ্কার পরিচ্ছন্ন অভিযান শুরু

প্রকাশিত : ১২:৪৪ পূর্বাহ্ন শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১

রায়হান সিকদার,লোহাগাড়াঃ

দক্ষিণ চট্টগ্রামের উপ- শহর হিসেবে লোহাগাড়া উপজেলা বেশ পরিচিত লাভ করেছে।এ স্টেশনে অনেক গড়ে উঠেছে ব্যাংক,বীমা,বড় বড় দালান,মার্কেটসহ বিভিন্ন ধরনের প্রতিষ্টান। ব্যবসায়ী ও সাধারণ মানুষের সুবিধার্থে লোহাগাড়া বটতলী  শহর পরিচালনা কমিটির  ও শৃঙ্খলা রক্ষা কমিটি গঠন করা হয়েছে। কমিটি অনুমোদন দেন উপজেলা নির্বাহী অফিসার আবু আসলাম। সাধারণ মানুষ ও ব্যবসায়ীদের একটাই দাবী ছিল এই বটতলী শহরকে পরিষ্কার পরিচ্ছন্ন করার। ময়লা আবর্জনা পরিষ্কার রেখে উপ- শহর হবে বটতলী মোটর স্টেশন।

তারই ধারাবাহিতায় উক্ত কমিটির সভাপতি ও সদর ইউপির চেয়ারম্যান আলহাজ্ব নুরুচ্ছাফা চৌধুরীর আন্তরিক প্রচেষ্টায় সার্ভ বাংলাদেশ নামের একটি এনজিও সংস্হার সাথে বটতলী শহরকে পরিষ্কার পরিচ্ছন্ন করার জন্য ২ বছরের একটি চুক্তি সম্পাদন করা হয়। সার্ভ বাংলাদেশ লিমিটেডের ১২জন কর্মী পরিষ্কার পরিচ্ছন্ন অভিযানে কাজ করবে বলে জানা গেছে।তাদের সংস্হার পক্ষ থেকে স্টিকার লাগানো ভ্যান গাড়ী যোগে ময়লা-আবর্জনাগুলো গন্তব্যস্হলে ফেলবে।

বটতলী শহর পরিচালনা কমিটির তত্বাবধানে সার্ভ বাংলাদেশ লিমিটেডের পরিচালনায় ৪অক্টোবর রাত ৯টায় স্টেশনের দু`পাশের ময়লা-আবর্জনার পরিষ্কার-পরিচ্ছন্ন অভিযান শুরু করা হয়।কর্মসূচির উদ্বোধন করেন লোহাগাড়া বটতলী শহর পরিচালনা কমিটির সিনিয়র সদস্য, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ও লোহাগাড়া জেনারেল হাসপাতালের নির্বাহী পরিচালক বাবু নিবাস দাশ সাগর। এসময় অন্যান্যদের মধ্যে উপস্হিত ছিলেন কমিটির সদস্যরা যথাক্রমে লোহাগাড়া আইডিয়াল টেকনিকালের প্রতিষ্টাতা সাংবাদিক এইচ এম জসিম উদ্দিন, লোহাগাড়া সদর ইউপির মেম্বার হাফেজ মুহাম্মদ জাহাঙ্গীর আলম,মুহাম্মদ আবদুস সবুর,আইস পার্কের স্বত্বাধিকারী মুহাম্মদ মামুনুর রশিদ,মুহাম্মদ নাজিম উদ্দিন সওদাগর,নুর আহমদ সওদাগর,সার্ভ বাংলাদেশ লিমিটেডের ব্যবস্হাপনা পরিচালক মুহাম্মদ আইয়ুব,পরিচালক মুহাম্মদ দেলোয়ার হোসেন।সার্ভ বাংলাদেশ লিঃ এর ব্যবস্হাপনা পরিচালক মুহাম্মদ আইয়ুব বলেন, বাংলাদেশের বিভিন্ন শহরে সার্ভ বাংলাদেশের টিম পরিষ্কার পরিচ্ছন্ন অভিযানে কাজ করে থাকে। আমাদের সংস্হার সাথে বটতলী শহর পরিচালনা কমিটির ২বছরের একটি চুক্তি সম্পাদন করা হয়।আমাদের সংস্হার ১২জনের একটি টিম এই বটতলী শহরকে পরিষ্কার- পরিচ্ছন্ন রাখতে সবসময় কাজ করবে।

কমিটির সিনিয়র সদস্য নিবাস দাশ সাগর বলেন,বটতলী শহরকে পরিষ্কার পরিচ্ছন্ন রাখবে ব্যাতিক্রম ধর্মী কর্মসুচি হাতে নেওয়া হয়েছে।সার্ভ বাংলাদেশ নামের একটি এনজিও সংস্হার পরিচালনায় স্টেশনে পরিষ্কার-পরিচ্ছন্ন অভিযান শুরু করা হয়েছে।বটতলী শহরকে আধুনিক ও পরিচ্ছন্ন শহর গড়তে আমাদের এই উদ্যোগ। সার্ভ বাংলাদেশ লিমিটেডের

১২জন কর্মী কাজ করবেন বলেও তিনি জানান।

বটতলী মোটর স্টেশনে পরিষ্কার-পরিচ্ছন্ন কর্মসুচি গ্রহন করায় ব্যবসায়ী ও সাধারণ মানুষ বটতলী শহর পরিচালনা কমিটির সকলকে ধন্যবাদ জানিয়েছেন।

আরো পড়ুন