রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১

পুলিশের হ্যান্ডকাপসহ জামায়াত নেতা ছিনতাই

প্রকাশিত : ৮:৪২ পূর্বাহ্ন রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় পুলিশের কাছ থেকে হ্যান্ডকাপসহ উপজেলা জামায়াতের সাধারণ সম্পাদক আলাউদ্দিন আল আজাদকে ছিনিয়ে নেয়ার অভিযোগ উঠেছে জামায়াত-শিবির কর্মীসহ স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীদের বিরুদ্ধে। 

সোমবার (১ অক্টোবর) উপজেলার কয়ড়া ইউনিয়নের চরপাড়া গ্রামের হাজী জয়নাল আবেদীনের মৃত্যু বার্ষিকীর অনুষ্ঠান থেকে গ্রেফতার হওয়া আলাউদ্দিন আল আজাদ ভেংড়ী গ্রামের মৃত সোহরাব আলীর ছেলে। তার বিরুদ্ধে উল্লাপাড়া মডেল থানায় সন্ত্রাস ও নাশকতায় ১৬টি মামলা রয়েছে। 

স্থানীয় সূত্রে জানা যায়, আত্মীয় হিসেবে মৃত্যু বার্ষিকী অনুষ্ঠানে জামায়াত নেতা আলাউদ্দিন আল আজাদের উপস্থিতির সংবাদ পেয়ে উল্লাপাড়া মডেল থানা পুলিশের এস, আই রিপন সহ ৬ জন পুলিশ কর্মকর্তা বাড়িটি ঘেরাও করে জামায়াত নেতাকে গ্রেফতার করে। পুলিশ তাকে দ্রুত হ্যান্ডকাপ পড়িয়ে ঘটনাস্থল থেকে গাড়িতে তোলার সময় স্থানীয় জামায়াত-শিবির ও আওয়ামীলীগের কয়েকজন নেতাকর্মী সহ পুলিশের উপর হামলা চালায়। এ সময় হামলাকারীদের হাতে পুলিশ সদস্যরা  লাঞ্চিত হয় এবং আটককৃত আলাউদ্দিন আল আজাদকে হ্যান্ডকাপ সহ ছিনিয়ে নিয়ে চলে যায়। 

উল্লাপাড়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেওয়ান কউসিক আহমেদ ঘটনার সত্যতা স্বীকার করে জানান, ওই ঘটনার পর এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করে ছিনতাই হওয়া জামায়াত নেতাকে গ্রেফতারের অভিযান শুরু হয়েছে। এ ঘটনার সাথে যে দলেরই নেতাকর্মী জড়িত থাকুন না কেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। বিষয়টি নিয়ে পুলিশের পক্ষ থেকে থানায় মামলা দায়ের প্রস্তুতি চলছে।

আরো পড়ুন