শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১

লন্ডন থেকে প্রধানমন্ত্রী ঢাকার উদ্দেশে রওনা হয়েছেন

প্রকাশিত : ১:০৭ পূর্বাহ্ন শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১

ডেস্ক রিপোর্ট,দেশবাংলা ডটনেট

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘের ৭৩তম অধিবেশনে যোগদান শেষে যুক্তরাষ্ট্র থেকে ঢাকা ফেরার পথে হিথ্রোবিমান বন্দর এলাকায় হোটেল সফিটালে প্রায় ১০ ঘণ্টা বিশ্রাম নেন। পরে স্থানীয় সময় রবিবার বিকাল ৬টায় বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে দেশের উদ্দেশে রওনা হয়েছেন।

এসময় প্রধানমন্ত্রীকে যুক্তরাজ্য আওয়ামী লীগের একটি প্রতিনিধিদল সংগঠনের সভাপতি সুলতান মাহমুদ শরীফ ও সাধারণ সম্পাদক সাজিদুর রহমান সাজিদের নেতৃত্বে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

প্রধানমন্ত্রী জানান, জাতিসংঘ অধিবেশনের বাইরে বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধান ও যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে তিনি বিশেষ বৈঠকে মিলিত হয়েছেন।

তিনি এসব বৈঠকে বাংলাদেশের আসন্ন নির্বাচন সম্পর্কে নেতাদের নানা বিষয়ে অবহিত করেছেন উল্লেখ করে বলেন, ”বর্তমান সরকারের বিগত ৫ বছরে প্রায় সাড়ে ৬শ নির্বাচন উৎসবমুখর পরিবেশে সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হয়েছে। অতএব আগামী নির্বাচনও এ সরকারের অধীনে অনুষ্ঠিত হতে বাধা নেই। এতে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রীসহ অন্যান্য নেতারা আশ্বস্ত হয়েছেন।”

প্রধানমন্ত্রীকে বহনকারী ব্রিটিশ এয়ারওয়েজের একটি বিমান স্থানীয় সময় সকাল ৭.৪৫ মিনিটে হিথ্রো বিমানবন্দরে অবতরণ করে এবং প্রায় ১০ ঘণ্টা হোটেলে বিশ্রাম শেষে বিকাল ৫টায় দেশের উদ্দেশে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে রওনা হন।

আশা করা হচ্ছে ফ্লাইটটি সোমবার সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছবে। এর আগে প্রধানমন্ত্রী জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৩তম অধিবেশনের সকল কর্মসূচি সফলভাবে সম্পন্ন করে ঢাকার উদ্দেশে নিউইয়র্ক স্থানীয় সময় শনিবার রাত আটটা ২০ মিনিটে ব্রিটিশ এয়ারওয়েজে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের নিয়ে জন এফ. কেনেডি (জেএফকে) আন্তর্জাতিক বিমানবন্দর থেকে রওনা হন এবং পথে লন্ডনে প্রধানমন্ত্রী এই যাত্রা বিরতি দেন।

আরো পড়ুন