সোমবার, ২৪ জুন ২০২৪

পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানালেন সুজন-সুরাইয়া দম্পতি

প্রকাশিত : ৭:০২ অপরাহ্ন সোমবার, ২৪ জুন ২০২৪

রায়হান সিকদার,দেশবাংলাঃ

পবিত্র ঈদুল আযহা উপলক্ষে দেশবাসি সহ সর্বস্তরের জনগণকে ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন লোহাগাড়া উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি, সাবেক ছাত্রনেতা রিদুয়ানুল হক সুজন এবং চট্টগ্রাম জেলা পরিষদ সদস্য (লোহাগাড়া-সাতকানিয়া-বাঁশখালি) ও বাংলাদেশ যুব মহিলা আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক সুরাইয়া খানম লিলি।

বিবৃতিতে সুজন-সুরাইয়া বলেন, বছর ঘুরে মুসলিম উম্মাহর আনন্দময় দিন ঈদুল আজহা আমাদের মাঝে সমাগত। পবিত্র ঈদুল আযহা উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার পক্ষ থেকে দেশ-বিদেশের সকল মুসলিম ভাইবোনদের জানাই আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ জানাচ্ছি।

তারা আরও বলেন,মহান আল্লাহর প্রতি গভীর আনুগত্য ও সর্বোচ্চ ত্যাগের মহিমায় ভাস্বর পবিত্র ঈদুল আযহা। মহান আল্লাহর নির্দেশে স্বীয় পুত্র হযরত ইসমাইল (আ.) কে কোরবানি করতে উদ্যত হয়ে হযরত ইব্রাহিম (আ.) আল্লাহর প্রতি অবিচল আনুগত্য, অকুণ্ঠ আত্মত্যাগ ও অগাধ ভালোবাসার যে সুমহান দৃষ্টান্ত স্থাপন করেছেন, তা চিরকাল অনুকরণীয় ও অনুসরণীয়। তারই নিদর্শন স্বরুপ আমরা প্রতি বছর আল্লাহতায়ালার সন্তুষ্টির উদ্দেশ্যে পশু কোরবানী করি। এই উৎসবের মধ্য দিয়ে সামর্থ্যবান মুসলমানগণ কুরবানিকৃত পশুর মাংস আত্মীয় ও প্রতিবেশীদের মধ্যে ভাগাভাগি করে সমাজে সাম্যের বাণী প্রতিষ্ঠিত করেন। পবিত্র ঈদুল আযহার প্রকৃত শিক্ষা ও ত্যাগের আদর্শ ব্যক্তি ও সমাজ জীবনে প্রতিফলিত হোক-এই কামনা করছি।

সকলকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা ঈদ মোবারক।

আরো পড়ুন