শুক্রবার, ০৫ জুলাই ২০২৪

নিজেকে আলোকিত মানুষ হিসেবে গড়ে তোলাই হচ্ছে শিক্ষার মূল আদর্শঃওসি জাকের

প্রকাশিত : ১:২৩ পূর্বাহ্ন শুক্রবার, ০৫ জুলাই ২০২৪

 

রায়হান সিকদার,লোহাগাড়া প্রতিনিধিঃ

লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ জাকের হোসাইন মাহমুদ বলেছেন, তোমরাই উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে দেশ ও জাতির কল্যানে কাজ করবে। তবেই তোমাদের শিক্ষা অর্জনের সফলতা পাবে।
তিনি আরো বলেন, শুধু শিক্ষার সার্টিফিকেট অর্জনই নয়, বরং জ্ঞ্যান ও গুনের সমৃদ্ধিতে নিজেকে আলোকিত মানুষ হিসেবে গড়ে তোলাই হচ্ছে শিক্ষার মূল আদর্শ। তাই নিজেকে আলোকিত মানুষ হয়ে এই বিদ্যালয়ের সুনাম ও ঐতিহ্য ধরে রাখতে হবে।২৩জানুয়ারী সকাল সাড়ে ১১টায় ঐতিহ্যবাহী দক্ষিণ চট্টগ্রামের অন্যতম শিক্ষা প্রতিষ্টান দক্ষিণ সাতকানিয়া গোলামবারী সরকারী মডেল উচ্চ বিদ্যালয়ের ২০২০ সালের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো তুলে ধরেন।

বিদ্যালয়ের প্রতিষ্টাতা সদস্য প্রবীণ শিক্ষাবিদ অলি উল্লাহ চৌধুরীর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন বিদ্যালয়ের বার বার নির্বাচিত সাবেক সফল সভাপতি, বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা মরহুম আশরাফ আলী চৌধুরীর সুযোগ্য দৌহিত্র,চট্টগ্রাম ইপিজেড ইউনিটি স্টাইল এন্ড এক্সসরিজ লিঃ এর এমডি, শিক্ষানুরাগী ও শিল্পপতি মুহাম্মদ ফোরকান উল্লাহ চৌধুরী,উত্তর আমিরাবাদ এম বি উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি, দক্ষিণ জেলা আওয়ামী যুবলীগের তথ্য ও গবেষনা সম্পাদক, আমিরাবাদের কৃতি সন্তান মিয়া মুহাম্মদ শাহজাহান বিন আবদুল আজিজ, দক্ষিণ সাতকানিয়া গোলামবারী সরকারী মডেল উচ্চ বিদ্যালয়ের সাবেক সফল অভিভাবক সদস্য,আমিরাবাদ ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ব্যবসায়ী হাজ্বী মুহাম্মদ কামাল উদ্দিন।
স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাস্টার সমশুল আলম।

 

বিদ্যালয়ের ১০ম শ্রেনীর ছাত্র মোহাম্মদ সাজ্জাদ হোসাইন ও বিদ্যালয়ের ৮ম শ্রেনীর ছাত্রী উম্মে মাহদিয়ান ছামির যৌথ সঞ্চালনায় অনুষ্টানে অন্যান্যদের মধ্য উপস্হিত ছিলেন বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মাস্টার আখতার কামাল চৌধুরী,বিদ্যালয়ের সাবেক ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মাস্টার মোজাফফর আহমদ, সাবেক সিনিয়র শিক্ষক একরামুল হক, সাবেক সিনিয়র শিক্ষক মোহাম্মদ আলী।

এছাড়াও বিদ্যালয়ের সকল শিক্ষক-শিক্ষিকাবৃন্দ ও শিক্ষার্থীবৃন্দরা উপস্হিত ছিলেন।

আরো পড়ুন