শুক্রবার, ০৫ জুলাই ২০২৪

ডেঙ্গু রোগীদেরকে চিকিৎসা সেবা দিতে বেসরকারি হাসপাতালের কর্তৃপক্ষকে কঠোর নির্দেশ দিলেন ডাঃ মোহাম্মদ হানিফ

প্রকাশিত : ১:০২ পূর্বাহ্ন শুক্রবার, ০৫ জুলাই ২০২৪

রায়হান সিকদার, দেশবাংলাঃ

লোহাগাড়ার পুটিবিলা ইউনিয়নসহ বিভিন্ন এলাকায় ডেঙ্গুর প্রকোপ বৃদ্ধি পাচ্ছে। ডেঙ্গুর রোগীদের সংখ্যাও বৃদ্ধি পাচ্ছে। ডেঙ্গু রোগীদের জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পর্যাপ্ত চিকিৎসা সেবা ব্যবস্থা রয়েছে। পাশাপাশি লোহাগাড়ার যেকোন এলাকা থেকে ডেঙ্গু রোগী চিকিৎসা নিতে আসলে তাৎক্ষণিক ভাবে চিকিৎসা সেবা প্রদানের জন্য উপজেলার বিভিন্ন বেসরকারি হাসপাতালের কর্তৃপক্ষকে নির্দেশনা দিয়েছেন লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য প.প কর্মকর্তা ডাঃ মোহাম্মদ হানিফ।

২ জুলাই সকালে উপজেলা স্বাস্থ্য প.প কর্মকর্তা কার্যালয়ে ডাঃ মোহাম্মদ হানিফের সাথে সকল বেসরকারী হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারের ব্যবস্থাপনা পরিচালকের জরুরি বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে ডেঙ্গু, ডায়রিয়া রোগীদেরকে দ্রুত চিকিৎসা সেবা প্রদানের কথা বলা হয়েছে।প্রত্যেক হাসপাতালে ডেঙ্গু সেবা নিশ্চিতের জন্য একটি করে কর্ণার করতে হবে, হাসপাতালের কাগজাদী আপডেট থাকতে হবে। লাইসেন্স বিহীন কোন হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার পরিচালনা করা যাবেনা বলেও উল্লেখ করা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য প.প কর্মকর্তা ডাঃ মোহাম্মদ হানিফ জানান, ডেঙ্গু রোগী চিকিৎসা সেবা পেলে সুস্থ হয়। আতংকিত হবেননা। আমরা ইতিমধ্যে উপজেলার পুটিবিলাসহ বিভিন্ন এলাকার আমাদের স্বাস্থ্য কর্মীরা জনসচেতনতামুলক সভা করে লিফলেট বিতরণ করেছে। আমাদের হাসপাতালে ডেঙ্গু রোগীদের পর্যাপ্ত চিকিৎসা সেবা রয়েছে।আমরা সেবাও দিয়ে যাচ্ছি। তিনি আরও জানান,উপজেলার বেসরকারী হাসপাতালে ডেঙ্গু রোগী যাতে চিকিৎসা সেবা গ্রহন করতে পারে সে বিষয়ে নিশ্চিত করতে হবে। ডেঙ্গু রোগীদের বাইরে বিভিন্ন ধরণের সেবাগুলো নিশ্চিত করতে হবে। হাসপাতালের লাইসেন্স আপডেট থাকতে হবে। কোন লাইসেন্স বিহীন হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার পরিচালনা করা যাবেনা।

আরো পড়ুন